প্রথমবার্তা, প্রতিবেদক: ভারতের লোকসভা নির্বাচনের প্রচারে রামনবমীকে হাতিয়ার করে গণসংযোগ করছে তৃণমূল। দার্জিলিংয়ের লোকসভা কেন্দ্রের প্রার্থী অমর রাইয়ের সমর্থনে নকশালবাড়ি দুই নম্বর ব্লক তৃণমূলের উদ্যোগে শিলিগুড়ির বিধাননগরে একটি প্রচার মিছিল বের হয়। আর সেই মিছিলেই রামের ছবির পাশে রাখা রয়েছে তৃণমূলের দলীয় পতাকা। এর আগে বিজেপিকে রামনবমী পালন করতে দেখা গেলেও তৃণমূলকে দার্জিলিংয়ে রামনবমী পালন করতে দেখা যায়নি।

 

 

 

 

শিলিগুড়ির তৃণমূলের এই মিছিল চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল রামের উপর ভরসাই শাসকদলের গণসংযোগের কৌশল। প্রথম দফা লোকসভা নির্বাচন শেষ হয়েছে। দ্বিতীয় দফায় দার্জিলিংয়ে নির্বাচন হবে ১৮ এপ্রিল। তার আগে রামনবমীর শোভাযাত্রা থেকেই প্রার্থীর হয়ে প্রচার শুরু করলেন অরূপ বিশ্বাস।

 

 

 

 

 

দার্জিলিংয়ের পর্যটন মন্ত্রী গৌতম দেবের দাবি, তারা ধর্ম নিয়ে কোনো রাজনীতি করছেন না। জয়ের জন্য রামনবমী কেন, কোনো ধর্মীয় অনুষ্ঠানকেই হাতিয়ার করতে হয় না তৃণমূল কংগ্রেসকে।

 

 

 

 

 

লোকসভার নির্বাচনকে কেন্দ্র করে রামের শরণাপন্ন তৃণমূল, কোনো রাখঢাক না করেই এই কথা প্রমাণ করলেন মন্ত্রী অরূপ বিশ্বাস। তিনি বলেন, শাক দিয়ে মাছ ঢাকা যায় না। রামনবমীতে দলের পতাকা নিয়েই মানুষের কাছে যাচ্ছি।