প্রথমবার্তা, প্রতিবেদক:প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্রুনাই দারুস সালামে তার তিনদিনের সরকারি সফর শেষে আজ মঙ্গলবার রাজধানী বন্দর সেরি বেগাবান থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করেছেন। তিনি ব্রুনাইয়ের সুলতান হাসানাল বলকিয়াহ’র আমন্ত্রণে সেখানে গিয়েছিলেন।বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইট প্রধানমন্ত্রী এবং তাঁর সফরসঙ্গীদের নিয়ে স্থানীয় সময় ৫টা ১৫ মিনিটে বন্দর সেরি বেগাবানের ব্রুনাই আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন।

 

 

 

ব্রুনাই এর প্রাথমিক সম্পদ এবং পর্যটন বিষয়ক মন্ত্রী দাতো সেরি সেথিয়া আওয়াঙ্গ হাজী আলী বিন হাজী আপং এবং ব্রনাইয়ে বাংলাদেশের হাইকমিশনার এয়ার ভাইস মার্শাল (অব.) মাহমুদ হুসেইন বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান। বিমান বন্দরে প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করা হয়।

 

 

 

 

এরআগে প্রধানমন্ত্রী গত ২১ এপ্রিল তিনদিনের সরকারি সফরে ব্রুনাইয়ের রাজধানী বন্দর সেরি বেগাবানে পৌঁছেন। সফরকালে তিনি ব্রুনাইয়ের সুলতান হাজী হাসানাল বলকিয়ার সঙ্গে দ্বিপক্ষীয় আলোচনাসহ সুলতান এবং রাজ পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাৎ করেন এবং বাংলাদেশ-ব্রুনাই বিজনেস ফোরামের উদ্বোধনী অনুষ্ঠানসহ বেশকিছু কর্মসূচিতে যোগ দেন।

 

 

 

 

আজ মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্রুনাইয়ের রাজধানীতে কূটনৈতিক এলাকা জালান কেবানজাসানে বাংলাদেশ হাইকমিশনের নতুন চ্যান্সেরি ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। পরে তিনি রয়েল রিগালিয়া মিউজিয়াম পরিদর্শন করেন।

এই বিভাগের আরো খবর :

প্রেমিকা খুঁজে না পেয়ে…
বিদ্যুৎ বিল বেশি আসছে? জেনে নিন করণীয় …
দুর্গাপূজা যেভাবে হিন্দুদের প্রধান ধর্মীয় উৎসব হলো
ধর্মপাশায় এক মাস ধরে ওএমএসের চাল পাচ্ছেন না ক্ষতিগ্রস্ত কৃষক
ডিএমপির আট কর্মকর্তাকে রদবদল
গণপরিবহনে ৯৪ শতাংশ নারী যৌন হয়রানির শিকার
গুজব শনাক্তকরণ ও অবহিতকরণ সেল খোলা থাকবে ৩ দিন
বিরল প্রজাতির মাছ দেখতে ভিড় নাটোরে
মুক্তিযোদ্ধাদের জন্য ৮ হাজার ফ্ল্যাট
খালেদা জিয়ার প্যারোলের চেষ্টায় তার পরিবার?
'দারুণ সম্পর্কের সূচনা হয়েছে', কিমের সঙ্গে বৈঠক শেষে বললেন ট্রাম্প
রাতের ঢাকার রূপ দেখলে আপনি হতবাক হবেন!
কোন দেশে টেস্ট খেলবে মাশরাফি? প্রশ্ন বিসিবি প্রধানের
আকাশে দেখা দিয়েই ভ্যানিশ হয়ে গেল উড়ন্ত মানুষ
গণবি'র ফার্মেসী বিভাগের নবীন বরণ অনুষ্ঠিত