প্রথমবার্তা, প্রতিবেদক:প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্রুনাই দারুস সালামে তার তিনদিনের সরকারি সফর শেষে আজ মঙ্গলবার রাজধানী বন্দর সেরি বেগাবান থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করেছেন। তিনি ব্রুনাইয়ের সুলতান হাসানাল বলকিয়াহ’র আমন্ত্রণে সেখানে গিয়েছিলেন।বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইট প্রধানমন্ত্রী এবং তাঁর সফরসঙ্গীদের নিয়ে স্থানীয় সময় ৫টা ১৫ মিনিটে বন্দর সেরি বেগাবানের ব্রুনাই আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন।

 

 

 

ব্রুনাই এর প্রাথমিক সম্পদ এবং পর্যটন বিষয়ক মন্ত্রী দাতো সেরি সেথিয়া আওয়াঙ্গ হাজী আলী বিন হাজী আপং এবং ব্রনাইয়ে বাংলাদেশের হাইকমিশনার এয়ার ভাইস মার্শাল (অব.) মাহমুদ হুসেইন বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান। বিমান বন্দরে প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করা হয়।

 

 

 

 

এরআগে প্রধানমন্ত্রী গত ২১ এপ্রিল তিনদিনের সরকারি সফরে ব্রুনাইয়ের রাজধানী বন্দর সেরি বেগাবানে পৌঁছেন। সফরকালে তিনি ব্রুনাইয়ের সুলতান হাজী হাসানাল বলকিয়ার সঙ্গে দ্বিপক্ষীয় আলোচনাসহ সুলতান এবং রাজ পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাৎ করেন এবং বাংলাদেশ-ব্রুনাই বিজনেস ফোরামের উদ্বোধনী অনুষ্ঠানসহ বেশকিছু কর্মসূচিতে যোগ দেন।

 

 

 

 

আজ মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্রুনাইয়ের রাজধানীতে কূটনৈতিক এলাকা জালান কেবানজাসানে বাংলাদেশ হাইকমিশনের নতুন চ্যান্সেরি ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। পরে তিনি রয়েল রিগালিয়া মিউজিয়াম পরিদর্শন করেন।

এই বিভাগের আরো খবর :

আর্জেন্টিনা কঠিন ও ব্রাজিল সহজ গ্রুপে
শুটিংকালে অন্তঃসত্ত্বা থেকেও বুঝতে দেননি যে বলিউড তারকারা
মোবাইল ফোন কিনতে সন্তান বিক্রি
আবারও তিন ফরম্যাটে বিশ্বসেরা সাকিব
রাজধানীতে পুলিশের অভিযানে ৫৬ ছিনতাইকারী গ্রেপ্তার
সাকিবদের মাটিতে নামানোর পর যা বললেন মিরাজ
খাগড়াছড়িতে বিএনপি-আ:লীগসহ মনোনয়নপত্র জমা দিলেন ১০ প্রার্থী
জায়রা খোলামেলা পোশাকে.....
চীন এবার চাঁদের বুকে বীজ রোপন করল !
ভারতের বৃহত্তম দ্বিতল সেতু উদ্বোধন মোদির
৪ জনের কক্ষে রাত কাটে ৮০ জনের!
শহীদ বুদ্ধিজীবী দিবসের সর্বস্তরের শ্রদ্ধা
মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে নতুন মুখ
কুমিল্লায় দুই সিএনজির সংঘর্ষ নিহত-২, আহত-৩
দেশের অভ্যন্তরে নানা দুর্ঘটনা ঘটে: তথ্যমন্ত্রী