প্রথমবার্তা, প্রতিবেদক:প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্রুনাই দারুস সালামে তার তিনদিনের সরকারি সফর শেষে আজ মঙ্গলবার রাজধানী বন্দর সেরি বেগাবান থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করেছেন। তিনি ব্রুনাইয়ের সুলতান হাসানাল বলকিয়াহ’র আমন্ত্রণে সেখানে গিয়েছিলেন।বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইট প্রধানমন্ত্রী এবং তাঁর সফরসঙ্গীদের নিয়ে স্থানীয় সময় ৫টা ১৫ মিনিটে বন্দর সেরি বেগাবানের ব্রুনাই আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন।

 

 

 

ব্রুনাই এর প্রাথমিক সম্পদ এবং পর্যটন বিষয়ক মন্ত্রী দাতো সেরি সেথিয়া আওয়াঙ্গ হাজী আলী বিন হাজী আপং এবং ব্রনাইয়ে বাংলাদেশের হাইকমিশনার এয়ার ভাইস মার্শাল (অব.) মাহমুদ হুসেইন বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান। বিমান বন্দরে প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করা হয়।

 

 

 

 

এরআগে প্রধানমন্ত্রী গত ২১ এপ্রিল তিনদিনের সরকারি সফরে ব্রুনাইয়ের রাজধানী বন্দর সেরি বেগাবানে পৌঁছেন। সফরকালে তিনি ব্রুনাইয়ের সুলতান হাজী হাসানাল বলকিয়ার সঙ্গে দ্বিপক্ষীয় আলোচনাসহ সুলতান এবং রাজ পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাৎ করেন এবং বাংলাদেশ-ব্রুনাই বিজনেস ফোরামের উদ্বোধনী অনুষ্ঠানসহ বেশকিছু কর্মসূচিতে যোগ দেন।

 

 

 

 

আজ মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্রুনাইয়ের রাজধানীতে কূটনৈতিক এলাকা জালান কেবানজাসানে বাংলাদেশ হাইকমিশনের নতুন চ্যান্সেরি ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। পরে তিনি রয়েল রিগালিয়া মিউজিয়াম পরিদর্শন করেন।

এই বিভাগের আরো খবর :

ঐক্যফ্রন্টের অফিসের আগুন নিয়ন্ত্রণে
পাল্টাপাল্টি বক্তব্য
রাজধানীতে সিটিং সার্ভিসের নামে নৈরাজ্য বন্ধের দাবি
‘একজনের প্রস্রাব আমরা ১০ জনে খেয়েছি’
মার্কিন দূতাবাস উদযাপন করল চাঁদে পদার্পণের ৫০ বছর
যার ফোনে ফেরি ছাড়া হয়নি তার নেতৃত্বে তদন্ত কমিটি
উগ্রবাদ, সাইবার অপরাধ দমন শুধু আইন প্রয়োগ করে সম্ভব নয়
রোহিঙ্গাদের ফিরিয়ে নিন: মিয়ানমারকে মুন
রাজধানীর যেসব এলাকায় গ্যাস থাকবে না আজ
প্রথমবার মন্ত্রী হলেন যে ২৮ জন
'বিএনপি ক্ষমতায় গেলে দেশ আবারো অন্ধকারের দিকে যাবে'
পিকেএসএফ-ব্র্যাক গবেষণা কর্মসহায়ক উদ্যোগে হতদরিদ্র মানুষদের মানসিক স্বাস্থ্য সুস্থ থাকে
'অর্থ লেনদেন নিয়ে দুদকের অনুসন্ধানে সরকারের কোনো হাত নেই'
দাম কমছে সবজির, পেঁয়াজে অস্বস্তি