প্রথমবার্তা, প্রতিবেদক:   আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সিঙ্গাপুরে দুই মাস ১০ দিন চিকিৎসা শেষে দেশে ফিরেছেন। বাংলাদেশ বিমানের ফ্লাইটে সন্ধ্যা ছয়টায় তিনি হযরত শাহজালাল রহ. বিমানন্দরে পৌঁছান। ওবায়দুল কাদেরকে স্বাগত জানাতে ফুল হাতে বিমানবন্দরে জড়ো হয়েছেন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

 

 

 

 

 

 

বিকাল থেকেই নেতাকর্মীরা বিমানবন্দরে আসতে থাকেন। গত ২রা মার্চ সকালে শ্বাসকষ্ট নিয়ে ঢাকার বিএসএমএমইউতে ভর্তি হলে এনজিওগ্রামে ওবায়দুল কাদেরের হৃদপিন্ডের রক্তনালীতে তিনটি ব্লক ধরা পড়ে। এর মধ্যে একটি ব্লক স্টেন্টিংয়ের মাধ্যমে অপসারণ করেন চিকিৎসকরা।

 

 

 

 

 

 

অবস্থা কিছুটা স্থিতিশীল হলে উন্নত চিকিৎসার জন্য গত ৪ঠা মার্চ এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে সিঙ্গাপুরে নেয়া হয়। ভর্তি করা হয় মাউন্ট এলিজাবেথ হাসপাতালে। কয়েকদিন চিকিৎসার পর অবস্থার উন্নতি হলে গত ২০শে মার্চ কার্ডিও থোরাসিক সার্জন ডা. শিভাথাসান কুমারস্বামীর নেতৃত্বে কাদেরের বাইপাস সার্জারি হয়।

 

 

 

 

 

 

ছয় দিন পর তাকে আইসিইউ থেকে স্থানান্তর করা হয় কেবিনে। এক মাস পর হাসপাতাল ছাড়লেও চিকিৎসকরা চেকআপের জন্য আরও কিছু দিন তাকে সিঙ্গাপুরে থাকার পরামর্শ দেন। এরপর একটি বাসা ভাড়া করে সিঙ্গাপুরে অবস্থান করেন ওবায়দুল কাদের।

এই বিভাগের আরো খবর :

ককটেল হামলা নিয়ে বিএনপির দুই নেতার কথোপকথন ফাঁস (অডিও)
পাটকে অতীতের পর্যায়ে ফিরিয়ে নিতে চাই: পাটমন্ত্রী
কেন্দ্রীয় ১৪ দলের সভা ঘোষণা
মেঘনায় ট্রলারডুবি: নিখোঁজ ২০ জনের মধ্যে মিলল ২ লাশ
১৯৩০-২০১৯ঃ এক নজরে এরশাদ
৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত
এক কিলোমিটার দৌড়ে ছিনতাইকারী ধরলেন ম্যাজিস্ট্রেট
বিশ্ব গণমাধ্যম সরগরম সাকিবের শাস্তির খবরে
বিধ্বস্ত বিমানে যারা ছিলেন
গৃহবধূকে তারা টাকার জন্য নগ্ন করলেন.....
রোহিঙ্গা সংকট অবসানে সুইজারল্যান্ডের সমর্থন চেয়েছেন রাষ্ট্রপতি
‘সমীকরণ না মিলায় পাকিস্তান সেনাবাহিনী এখন ইমরান খানকে খুঁজছে’
শিক্ষিকা স্ত্রী মুমূর্ষু শিক্ষক স্বামীর পিটুনিতে
উত্তরা জোনের সাবেক ডিসিকে হাইকোর্টে তলব