প্রথমবার্তা, প্রতিবেদক: এবারের বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দারুণ এক জয় দিয়ে মিশন শুরু করে বাংলাদেশ। পরের ম্যাচে নিউজিল্যান্ডের কাছে হারলেও অল্প রানের পুঁজি নিয়ে শেষ পর্যন্ত লড়াই করেছে টাইগাররা। প্রত্যাশাটা আরো বড় হয়। কিন্তু ইংল্যান্ডের বিপক্ষে সেই প্রত্যাশার ধারে কাছেও যেতে পারেনি বাংলাদেশ।

 

 

 

 

 

বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচে সাবেক বিশ্বচ্যাম্পিয়ন শ্রীলঙ্কার মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। আজ বিকেল সাড়ে ৩টায় লড়াইয়ে নামবে দুই দল। এই ম্যাচের আগে আলোচনায় অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার পারফরম্যান্স।

 

 

 

 

 

গতকাল সোমবার শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচের আগে সংবাদ সম্মেলনে দলে নিজের ভূমিকা নিয়ে করা প্রশ্ন ও নিজের পারফরম্যান্স নিয়ে মাশরাফির জবাবটা ছিল এমন, ‘হতাশ একেবারেই না। আপনি যখন পেশাদার জীবনে থাকবেন, যখন সেরাটা দিতে পারবেন না, প্রশ্ন উঠবে। খুবই স্বাভাবিক ব্যাপার। এটা মেনেও নিতে হবে। আমার কাছে মনে হয় প্রথম দুই ম্যাচে উইকেটে বেশিরভাগ পেসারদের ইকোনমি ৬ থেকে সাড়ে ৬ হয়ে যাচ্ছিল। ওখানে যদি স্পিনারদের দিয়ে কাজ হয়, তবে তাদের বেশি ব্যবহার করতেই হবে।’

 

 

 

 

 

 

‘গত ম্যাচে আমার ১০ ওভার করা প্রয়োজন ছিল, করেছি। ৮-৯ ওভার পর্যন্ত সবই ঠিকঠাক হয়েছিল। ভালো সময়-খারাপ সময় থাকে। নিজের কাছে আমি আরো বেশি প্রত্যাশা করি। ম্যাচ জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখতে চাই। সেটি না হলে নিজেই নিজের কাছে প্রশ্ন করি।

 

 

 

 

 

 

মানুষ কে কী বলল, সেটার চেয়ে গুরুত্বপূর্ণ আমি নিজে কী অনুভব করছি। সেরাটা না দিতে পারলে মানুষের চেয়ে নিজেরই বেশি খারাপ লাগে।’আজ শ্রীলঙ্কার বিপক্ষে লড়াইয়ে নামছে বাংলাদেশ। বিশ্বকাপে শেষ চারে ওঠার লড়াইয়ে টিকে থাকতে হলে এই ম্যাচে জিততেই হবে বাংলাদেশকে।