প্রথমবার্তা, প্রতিবেদক: যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে একটি বহুতল ভবনের ছাদে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় ভবনের কেউ হতাহত হয়নি বলে জানা গেছে। গতকাল সোমবার স্থানীয় সময় দুপুর ২টার দিকে নিউইয়র্ক শহরের ম্যানহ্যাটনের সপ্তম এভিনিউতে এ দুর্ঘটনা ঘটে।

 

 

 

 

নিহত ব্যক্তি ওই হেলিকপ্টারের পাইলট বলে ধারণা করা হচ্ছে। স্থানীয় এক সংবাদ মাধ্যমে নিহত পাইলটের নাম টিম ম্যাককরম্যাক বলে জানানো হয়েছে।

 

 

 

 

এদিকে তাৎক্ষণিকভাবে এই দুর্ঘটনার কারণ জানা যায়নি। তবে যখন ভবনের ছাদে বিমানটি ভেঙে পড়ে তখন শহরে প্রচুর বৃষ্টিপাত হচ্ছিলো ও প্রবল বেগে বাতাস বইছিল। বাতাসের গতিবেগ ঘণ্টায় ৯ মাইল ছিল বলে জানা গেছে।

 

 

 

 

ম্যানহ্যাটনের মেয়র বিল ডে ব্লাসিও জানিয়েছেন, এই প্রাকৃতিক দুর্যোগের মধ্যেও পাইলট কেন হেলিকপ্টার নিয়ে বের হয়েছিলেন তা জানা যায়নি। তবে এই ঘটনার সঙ্গে সন্ত্রাসের কোনো যোগসূত্র নেই।

 

 

 

 

দুর্ঘটনা সম্পর্কে নিউইয়র্কের গভর্নর অ্যন্ড্রু কুমো বলেন, বিমানটি বিধ্বস্ত হওয়ার সময় টাইম স্কয়ার সংলগ্ন ভবনটি প্রচণ্ড শব্দে কেঁপে উঠেছিলো। আর ম্যানহ্যাটানের ওই হেলিকপ্টার দুর্ঘটনার খবরে তার মনে ৯/১১’র হামলার স্মৃতি ফিরে এসেছিলো।এর আগে ২০০১ সালের ১১ সেপ্টেম্বর নিউইয়র্কের টুইন টাওয়ারে ভয়াবহ সন্ত্রাসী হামলায় বহু মানুষ হতাহত হয়েছিল।