প্রথমবার্তা, প্রতিবেদক: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্‌যাপন উপলক্ষে নির্মিত ওয়েবসাইটের কনটেন্ট নির্ধারণ ও বাছাইয়ে ১৭ সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে।সম্প্রতি ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্‌যাপন জাতীয় বাস্তবায়ন কমিটির সভায় আলোচনা ও সিদ্ধান্তের আলোকে ‘ওয়েবসাইটের কন্টেন্ট নির্ধারণ/বাছাই কমিটি’ শীর্ষক গঠন করা হয়।

 

 

 

 

 

১৭ সদস্যবিশিষ্ট এ কমিটির আহ্বায়ক ও সদস্য সচিব করা হয় যথাক্রমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টের সদস্য সচিব শেখ হাফিজুর রহমান ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার শাহ আলী ফরহাদকে।

 

 

 

 

 

কমিটির সদস্যদের মধ্যে রয়েছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সাবেক চেয়ারম্যান ড. আবদুল মান্নান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘরের কিউরেটর নজরুল ইসলাম খান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. হারুন-অর-রশিদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মিজানুর রহমান, মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি মফিদুল হক,

 

 

 

 

 

বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) সাবেক সিটি এডিটর অজিত কুমার সরকার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডিজাস্টার ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক ড. মাহবুবা নাসরীন, প্রধানমন্ত্রীর একান্ত সচিব-২ ওয়াহিদা আক্তার, কবি তারিক সুজাত, সুচিন্তা ফাউন্ডেশনের চেয়ারম্যান অধ্যাপক মোহাম্মদ এ আরাফাত, প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন, সিআরআইয়ের তন্ময় আহমেদ প্রমুখ।

 

 

 

 

 

আজ বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এ কমিটি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্‌যাপন উপলক্ষে নির্মিত ওয়েবসাইটের জন্য বিভিন্ন প্রকার কন্টেন্ট পরীক্ষাপূর্বক প্রকাশ/সন্নিবেশ করার জন্য সুপারিশ করবে।