প্রথমবার্তা, প্রতিবেদক:কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আর দুই মামলায় জামিন পেলেই মুক্তি পাবেন বলে জানিয়েছেন তার আইনজীবী মওদুদ আহমদ। তবে যে দুটি মামলায় বিএনপি নেত্রী এখনো কারাগারে, সে দুটিতেই তার দণ্ড হয়েছে। এর একটি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলা, যার দণ্ড দিয়েছে হাইকোর্ট।

 

 

 

 

এই মামলায় খালেদা জিয়াকে কারাগারে থাকতে হবে ১০ বছর।অপরটি জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলা, যার আদেশ এসেছে বিচারক আদালত থেকে। এই মামলায় সাত বছরের কারাদণ্ড হয়েছে সাবেক প্রধানমন্ত্রীর।আদেশের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করলেও শুনানি হয়নি এখনো।

 

 

 

 

 

দুই মামলায় দণ্ড এবং সব মিলিয়ে অন্তত ৩৪টি মামলা থাকা বিএনপি নেত্রী মঙ্গলবারও দুটি মামলায় জামিন পেয়েছেন হাইকোর্ট থেকে। এরপর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মওদুদ আহমদ।মঙ্গলবার দুই মামলায় আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী এ জে মোহাম্মদ আলী, মওদুদ আহমদ, জয়নুল আবেদীন, এ কে এম এহসানুর রহমান প্রমুখ।

 

 

 

 

অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ফজলুর রহমান খান।মওদুদ আহমদ বলেন, আর দুটি মামলায় তিনি জামিন পেলে মুক্তি পাবেন। একটা হলো জিয়া অরফানেজ মামলা আরেকটা হলো জিয়া চ্যারিটেবল মামলা। জিয়া চ্যারিটেবল মামলায়ও জামিন আবেদন করা হয়েছে। ওই মামলায় নথি আসতে আর ১২দিন বাকি আছে।

 

 

 

 

 

আশা করি ১২ দিন পর ওই মামলায় তার জামিন শুনানি হবে।তিনি বলেন, বেগম খালেদা জিয়া কারাবন্দি থাকতে বিভিন্ন মামলা দিয়ে তাকে কি করে আরও বেশি দিন জেল খানায় রাখা যায় সে ব্যবস্থা সরকার করেছিল। যে দুটি মামলা আজকে হাইকোর্ট পর্যন্ত এসেছে। তা হাইকোর্ট পর্যন্ত আসার কথা নয়। এসবই মামলি মামলা।

এই বিভাগের আরো খবর :

এক নজরে দেখে নিন নেপালের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া বিমানটিতে যাত্রী ছিলেন যারা
সংগীতশিল্পী নোবেলে বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তরুণীর!
বিএনপি ও তাদের সহযোগী কিছু নেতার চিকিৎসা প্রয়োজন: হাছান মাহমুদ
জোটেই ভোটের চিন্তা জামায়াতের, প্রার্থী দেবে স্বতন্ত্র
'হাথুরুসিংহে আমাদের সম্পদ'
নাগালেই ইসরায়েল, ইরানের ক্ষমতা আছে ২০০০ কিলোমিটার দূরে হামলার
মিসরে অালজাজিরার সাংবাদিক আটকে রাখা বেআইনি : জাতিসংঘ
লন্ডনবাসীদের ‘ইন্ডিয়ান বার্গার’ খাইয়ে ৪.৩৯ কোটি রোজগার করছে দুই ভারতীয়
হাসপাতালে নতুন ৫০৮ ডেঙ্গু রোগী ভর্তি
ভয়াবহ ষড়যন্ত্র বানচাল করা হয়েছে: বেনজীর
শাহি নবাবী বিরিয়ানি
'সরকার সংবিধানের দোহাই দিয়ে ক্ষমতা পাকাপোক্ত করছে'
গণপিটুনির ভয়ে স্মার্টকার্ড হাতে ভিক্ষা!
দম্পতিকে চিতার হানা, নিয়ে গেল তিন মাসের শিশু!
নোয়াখালীতে বাংলাদেশ প্রতিদিনের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত