প্রথমবার্তা, প্রতিবেদক:দুই বাসের মাঝে পড়ে হাত হারানোর পর মৃত্যুর ঘটনায় রাজধানীর তিতুমীর কলেজের ছাত্র রাজীব হাসানের পরিবারকে ক্ষতিপূরণ হিসেবে ৫০ লাখ টাকা দেয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।আজ বৃহস্পতিবার বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

 

রায়ে স্বজন পরিবহন ২৫ লাখ এবং বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) কর্তৃপক্ষ বাকী ২৫ লাখ টাকা দুই মাসের মধ্যে দিতে নির্দেশ দিয়েছেন আদালত।গত ৩ এপ্রিল রাজধানীর কারওয়ান বাজার এলাকায় দু’বাসের রেষারেষিতে হাত কাটা পড়ে কলেজছাত্র রাজীবের। আশঙ্কাজনক অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

 

গত ১৬ এপ্রিল দিনগত রাত ১২টা ৪০ মিনিটে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান রাজীব।এ ঘটনা নিয়ে সংবাদ প্রকাশের পর ৪ এপ্রিল রিট আবেদন করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। হাইকোর্ট এক কোটি টাকা ক্ষতিপূরণের রুল জারিসহ রাজীবের চিকিৎসার খরচ দু’ বাস মালিক বিআরটিসি ও স্বজন পরিবহনকে বহনের নির্দেশ দেন।

 

রুলে তাকে ক্ষতিপূরণ হিসেবে এক কোটি টাকা দিতে কেন নির্দেশ দেওয়া হবে না, সাধারণ যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতে বিদ্যমান আইন কঠোরভাবে কার্যকর করতে কেন নির্দেশনা দেওয়া হবে না এবং প্রয়োজনে ভবিষ্যতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি রোধে আইন সংশোধন বা নতুন করে বিধিমালা প্রণয়নের কেন নির্দেশ দেওয়া হবে না তা জানতে চান হাইকোর্ট।

 

তবে আজ বৃহস্পতিবার  হাইকোর্টের রায়ে স্বজন পরিবহন ২৫ লাখ এবং বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) কর্তৃপক্ষ বাকী ২৫ লাখ টাকা দুই মাসের মধ্যে দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

এই বিভাগের আরো খবর :

সাংসদ মিজানুর রহমানকে দুদকের জিজ্ঞাসাবাদ
জড়িয়ে ধরায় মাহফুজকে চড় মারলেন অপি করিম!
কমনওয়েলথ জোটের হাল ধরছেন চার্লস
জাপানের বিপুলসংখ্যক প্রবীণ নারী কেন জেলে?
সুন্দরগঞ্জে উপনির্বাচনে আ’লীগ প্রার্থী চুড়াš— হয়নি জাপার শামীম
ঐক্যকে সুসংহত করার আহবান ড. কামালের
বেকারত্ব বাড়ছেই মোদির আমলে
ইবিতে বেঞ্জামিন ব্লুম-এর শিখন তত্ত্ব শীর্ষক কর্মশালা অনুষ্টিত
কুমিল্লার আবাসিক অভিতে চলছে ঘন্টা চুক্তি রুমভাড়া!! স্কুল-কলেজ পড়ুয়া ছেলে-মেয়েরা জড়িয়ে পড়ছে অনৈতিক কর...
বনানীর আগুন ভয়াবহ রূপ নেয়ার কারণ জানালেন ফায়ার সার্ভিসের ডিজি
রক্তচাপ মোকাবিলায় ৯টি খাদ্য
এক কিলোমিটার দৌড়ে ছিনতাইকারী ধরলেন ম্যাজিস্ট্রেট
জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি জোকো উইদোদোর শ্রদ্ধা
এবার এক টিকেটে সব পরিবহন চলাচলে প্রধানমন্ত্রীর নির্দেশনা
সোশ্যাল মিডয়ায় ট্রলের শিকার শ্রীদেবী কন্যা জাহ্নবী