প্রথমবার্তা, প্রতিবেদক:নিজের থেকেও বড় মাপের একটি জন্তুকে খেয়ে ফেলতে পারে বাঘ কিংবা সিংহ। কিন্তু এই ঘটনা যদি ঘটায় মাকড়সা তাহলে মনে হতে পারে এইটি একটি গল্প। কিন্তু বাস্তবে চোখের সামনে সেই ঘটনা ঘটতে দেখেছেন অস্ট্রেলিয়ার দ্বীপ রাজ্য তাসমানিয়ার এক দম্পতি। তাসমানিয়ার ওই দম্পতি ঘটনাটির ছবিও তুলেছেন। যা এখন সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল। সাত হাজারের বেশি শেয়ার হয়েছে। করা হয়েছে প্রচুর মন্তব্য।

 

 

স্থানীয় সংবাদমাধ্যম থেকে জানা যায়, তাসমানিয়ার জাস্টিন ল্যাটন এবং তার স্বামী মাউন্ট ফিল্ড জাতীয় উদ্যানের একটি লজে ছিলেন। সেখানেই দেখেন একটি মাকড়সা একটি বড় স্তন্যপায়ী প্রাণীকে খেয়ে ফেলছে। পরে এই ঘটনা দেখে জাস্টিনের স্বামী দু’টি ছবি তুলেছেন। ছবি দু’টি ফেসবুকের একটি গ্রুপে শেয়ার করেন জাস্টিন। গ্রুপটি তাসমানিয়ার বিভিন্ন প্রজাতির মাকড়সা এবং পোকামাকড় নিয়ে কাজ করে।

 

 

এই ছবি ফেসবুকে পোস্ট হতেই কমেন্টের বন্যা বয়ে যায়। অস্ট্রেলিয়ার মিউজিয়ামের আর্কোলজিক্যাল সংগ্রহশালার ম্যানেজার গ্রাহাম মিলেজ লিখেন, এই প্রথমবার এই জাতীয় জন্তুকে শিকার হিসাবে দেখছেন। এটি বিরল ঘটনা।

 

 

এই বিষয়ে জাস্টিন বলেন, ‌এই অঞ্চলে এই ধরনের চার পায়ের জন্তু অনেক আছে। কিন্তু এত বড় মাকড়সা দেখতে পাওয়ার সুযোগ অত্যন্ত বিরল। আগে কখনও এত বড় মাকড়সা দেখিনি। এই ঘটনা খুবই অস্বাভাবিক। এই ধরনের শিকারি মাকড়সা মাঝে মধ্যে ছোট ছোট টিকটিকি, ব্যাঙ ধরে খায়। এইভাবে এত বড় স্তন্যপায়ী প্রাণী কখনও ওদের স্বাভাবিক খাদ্য তালিকায় পড়ে না।

এই বিভাগের আরো খবর :

আচরণ বিধি ভঙ্গসহ বিএনপি নেতাকর্মীদের মারধর,ভয়-ভীতির অভিযোগ আ’লীগের বিরুদ্ধে
জাপান থেকে বড় আকারের বিনিয়োগ আসবে : অর্থমন্ত্রী
টিভি লাইভে ভূমিকম্প আঘাত হানার মুহূর্ত (ভিডিও)
ত্রিশালে নসিমন চাপায় স্কুলছাত্র নিহত
নারায়ণগঞ্জের ৫টি আসনে প্রতীক পেয়েছেন যে ৩৫ জন
কক্সবাজারে যৌথ অভিযান: ২০০ কোটি টাকা মূল্যের সরকারি জমি উদ্ধার
প্রকাশ হলো জিৎ-ফারিয়ার নতুন ছবির ট্রেলার
একই সময়ে জন্ম নিল ২৪ জমজ শিশু!
ভোটে ‘অনিয়মে’ উদ্বেগ যুক্তরাষ্ট্রের, অংশগ্রহণমূলক বলছে জাতিসংঘ
ওজন সামলাতে নতুন ভরসা গ্রিন কফি
ও বলল তুমি খাটো আমি তোমাকে বিয়ে করতে পারবো না
ম্যাকেঞ্জি ব্যাটসম্যানদের সাথে কাজ করছেন শেষের চাপ সামলাতে
রাজধানীতে সপ্তাহব্যাপী নৃত্য উৎসব শুরু
চপেটাঘাত করেছে জনগণ বিএনপি-জামায়াতকে : তথ্যমন্ত্রী
গ্যাসের দাম ফের বৃদ্ধির প্রস্তাব