প্রথমবার্তা, প্রতিবেদক:    ঢাকাই ছবির নায়ক শাকিব খান সম্প্রতি জানান, চলচ্চিত্র ইন্ডাস্ট্রির অচল চাকা সচল করতে তিনি নিয়মিত প্রযোজনা করবেন। তারই ধারাবাহিকতায় নিজের প্রযোজনা প্রতিষ্ঠান এসকে ফিল্মস থেকে ঘোষণা দেন, চারটি ছবি প্রযোজনার। সিনেমা চারটির একটি হলো ‘বীর’। নির্মাণ করবেন কাজী হায়াৎ। নায়িকা হিসেবে অভিনয় করবেন শবনম বুবলী। কিন্তু সময়ের পালাবদলে এখন শোনা যাচ্ছে ভিন্ন খবর।

 

 

 

 

‘বীর’ ছবির প্রযোজনার সঙ্গে সংশ্লিষ্টরা জানিয়েছেন, ছবিটিতে থাকছেন না শবনম বুবলী। তার পরিবর্তে নেওয়া হবে নতুন একজন নায়িকা। কিন্তু নায়িকা এখনো চূড়ান্ত হয়নি। কিন্তু বুবলী বলেছেন, ছবিটিতে তার অভিনয় না করার বিষয়টি নিয়ে প্রযোজনা প্রতিষ্ঠান থেকে তাকে আনুষ্ঠানিকভাবে এখনো কিছুই বলেনি।

 

 

 

 

এ বিষয়ে শবনম বুবলী বলেন, ‘এ বিষয়ে আমি কিছুই জানি না। গত এক বছর ধরে তো ‘বীর’ ছবিতে অভিনয় নিয়ে সংশ্লিষ্টদের সঙ্গে কথা হচ্ছিল। সবকিছু ফাইনাল ছিল। মাঝখানে হায়াৎ আংকেল (নির্মাতা কাজী হায়াৎ) অসুস্থ হলেন। যুক্তরাষ্ট্রে গেলেন। তারপর আমার অন্য ছবির শুটিং শুরু হলো।’

 

 

 

 

 

‘আমাকে তো অফিশিয়ালি একটা বিষয় বলতে হবে, আমি বীর ছবিতে থাকছি কি, থাকছি না। কারণ আমার সাথে তো ছবিটিতে অভিনয়ের জন্য প্রযোজক-পরিচালকের সঙ্গে কথা হয়েছে। সবকিছুই তো ঠিক। তারপরও তারা যখন কোনো সিদ্ধান্ত নিবেন, সেটা তো আমাকে জানাতে হবে। আমি অফিশিয়ালি কিছু জানি না, আমিও তো কোনো মন্তব্য করতে পারব না।’

 

 

 

 

১৫ জুলাই থেকে এফডিসিতে শাকিব খানকে নিয়ে শুরু হবে ছবির প্রথম ধাপের শুটিং। কাজী হায়াৎ পরিচালিত ৫০তম চলচ্চিত্র ‘বীর’। এই ছবির মধ্য দিয়ে প্রথমবারের মতো শাকিব খানকে নিয়ে চলচ্চিত্র নির্মাণ করছেন তিনি। গত বছরের ডিসেম্বরে ছবির একটি গানের সংগীত ধারণের মধ্য দিয়ে যাত্রা শুরু হয় চলচ্চিত্র ‘বীর’।

 

 

 

 

 

ঢাকার মগবাজারের একটি স্টুডিওতে সংগীতটি ধারণ করা হয়। আর এতে কণ্ঠ দেবেন স্বয়ং শাকিব খান। চলতি বছরের জানুয়ারি মাসে ‘বীর’ ছবির শুটিং শুরু হওয়ার কথা ছিল। তবে নির্মাতা কাজী হায়াৎ হঠাৎ অসুস্থ হওয়ার কারণে শুটিং পিছিয়ে যায়। যুক্তরাষ্ট্র থেকে চিকিৎসা শেষ করে সম্প্রতি ঢাকায় ফিরেছেন তিনি। বর্তমানে সুস্থ আছেন তিনি।