প্রথমবার্তা, প্রতিবেদক: ভারতের ১৭তম লোকসভা নির্বাচনের পর থেকে পুরো দেশজুড়ে মুসলিম হত্যা ও নির্যাতনের মতো ভয়াবহ ঘটনা  বেড়েই চলছে। এ নির্বাচনে হিন্দুত্ববাদী দল বিজেপি জয় লাভ করে। তারপর থেকেই দেশটির বিভিন্ন রাজ্যে চলছে মুসলিম নির্যাতন।

‘জয় শ্রীরাম’ স্লোগান না দেয়ার অপরাধে আবারো উত্তর প্রদেশের মুজাফফর নগরের এক মসজিদের ইমামকে দাড়ি ধরে টানাটানি করে শারীরিক হেনস্থাসহ মারধর করেছে একদল উগ্রপন্থী। এ ঘটনায় অভিযুক্ত ১২ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

আক্রমণকারীরা মসজিদের ইমামের মাথার টুপি খুলে নিয়ে তা ছুড়ে ফেলে দেয়। এ ঘটনায় ব্যাপক উত্তেজনা দেখা দেয় সেখানে। মুসলিমদের প্রবল দাবির মুখে পুলিশ অভিযুক্ত ১২ জনকে গ্রেফতার করেছে বলে জানা যায়।

মসজিদের ইমাম ইমলাক উর রহমান মোটর বাইকে চড়ে ছাত্রদের পড়াশোনা শেষে বাড়ি ফিরছিলেন। বাড়ি ফেরার পথে উত্তরপ্রদেশের ভাগপত জেলার সারধানার মসজিদ সংলগ্ন এলাকায় আক্রমণ করে। সেখানে তারা ইমামের পথরোধ করে ‘জয় শ্রীরাম’ স্লোগান দিতে চাপ প্রয়োগ করে।

ইমাম ইমলাক উর রহমান তাদের প্রতিবাদ করলে যুবকরা দাড়ি ধরে টানাটানি শুরু করে এবং মাথা থেকে টুপি খুলে ছুড়ে ফেলে দেয়। এমনকি ইমামকে হুমকি দেয় যে, দাড়ি কামানো সাপেক্ষে সে তার নিজ গ্রামে যেতে পারবে।

এক পর্যায়ে ইমাম নিজের নিরাপত্তার কথা চিন্তা করে চিৎকার-চেঁচামেচি শুরু করেন। চিৎকার শুনে আশপাশের লোকজন ঘটনাস্থলে হাজির হলে উগ্রপন্থী যুবকরা সেখান থেকে সটকে পড়ে।

এই বিভাগের আরো খবর :

দুই জনকে কারণ দর্শানোর সিদ্ধান্ত মুফতী ওয়াক্কাসকে চূড়ান্তভাবে দল থেকে বহিষ্কার
আগামীতে ক্ষমতায় আসলে প্রয়োজনে দ্বিতীয় পদ্মা সেতু
পাঁচ বছরের শিশুর শরীরে ইনজেক্ট করে দিতেন কাকা যৌ,,ন হরমোন ! তারপর ?
ক্যান্সারের ৭ লক্ষণ
হলি আর্টিজান মামলার রায়ে রাষ্ট্রপক্ষের সন্তোষ
প্রতিদিন মাত্র ২ কোয়া রসুন খাওয়ার ৩৪ টি উপকারিতা
মঙ্গলগ্রহ সম্পর্কে ১০টি মজার তথ্য!
বিপিএলে ভালো করতে মরিয়া মাশরাফি
কালা বাবুকে নিয়ে হৈ চৈ!
নিয়ন্ত্রণে থাকবে যান চলাচল
'আজ কোনও খবর নেই' - এমনই জানিয়েছিল বিবিসি!
দেশে ফেরার অপেক্ষায় মঈন ইউ আহমেদ
ট্রেনের টয়লেটের পানি ব্যাবহার থেকে সাবধান, দেখুন কিভাবে ট্রেনের ছাদে উঠে টাঙ্কির মধ্যে প্রসাব করছে
স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবেন অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি
কুরিয়ারের প্যাকেটে এলো নবজাতক