প্রথমবার্তা, প্রতিবেদক:     ক্যারিয়ারের শুরু থেকে মডেলিং দিয়ে দর্শকের গ্রহনযোগ্যতা পেয়েছেন আদিল হোসেন নোবেল। তবে এবার বিচারকের ভূমিকায় দেখা যাবে তাকে। প্রথমবারের মতো শুরু হতে যাওয়া মিস্টার ওয়ার্ল্ড বাংলাদেশ’-এ বিচারকার্যের দায়িত্ব পালন করতে দেখা যাবে তাকে।

 

 

 

 

 

ইতোমধ্যে তার সঙ্গে আলোচনা হয়েছে আয়োজক প্রতিষ্ঠান এপপোজার-এর। বিষয়টি নিশ্চিত করেছেন প্রতিষ্ঠানটির কর্ণধার স্বপন চৌধুরী। তিনি বলেন,’আন্তর্জাতিক মানের মডেলিংয়ে বিচারকার্যের জন্য নোবেলকে আমাদের প্রয়োজন। ইতোমধ্যে তার সঙ্গে আমাদের কথা হয়েছে। ১৭ জুলাই ‘মিস্টার ওয়ার্ল্ড বাংলাদেশ’-এর নিবন্ধন শেষ হওয়ার পর পুরো বিচারক প্যানেল আমরা ঘোষণা করব।’

 

 

 

 

 

তিনি আরও জানান, ‘এখন ‘মিস্টার ওয়ার্ল্ড বাংলাদেশ’-এর প্রথম ধাপের কাজ চলছে। এখান থেকে সেরাজন আগামী আগস্টের শেষভাগে ফিলিপাইনের ম্যানিলায় অনুষ্ঠিতব্য ‘মিস্টার ওয়ার্ল্ড’-এ লাল-সবুজের প্রতিনিধিত্ব করবেন। প্রতিযোগিতার চূড়ান্ত পর্বগুলো একটি বেসরকারি স্যাটেলাইট টিভিতে প্রচার হবে।’

 

 

 

 

 

এদিকে মিস্টার ওয়ার্ল্ড বাংলাদেশের জন্য গত ১০ দিন ধরে আবেদন প্রক্রিয়া চলছে। চলবে ১৭ জুলাই পর্যন্ত। আবেদনের ঠিকানা https://www.mrworldbd.com/application-form। প্রতিযোগিতায় ১৮ থেকে ২৫ বছরের অবিবাহিত যুবক অংশ নিতে পারবেন। বিবাহিতদের এখানে অংশগ্রহণের সুযোগ নেই। তবে কারও যদি বিয়ে বিচ্ছেদ হয়ে থাকে তাহলে তারাও এতে অংশ নিতে পারবেন। প্রতিযোগীদের উচ্চতা ৫ ফিট ৭ ইঞ্চির পাশাপাশি অবশ্যই ফিটনেস ভালো হতে হবে।

 

 

 

 

 

 

‘মিস্টার ওয়ার্ল্ড’-এর ফেসবুক পেজ ও ওয়েবসাইট থেকে জানা যায়, এখন পর্যন্ত ৭২টি দেশের প্রতিনিধি চূড়ান্ত হয়েছে। বাংলাদেশসহ আরও ৩২টি দেশ তাদের প্রতিনিধি পাঠাবে। প্রতিযোগিতা শুরু হবে আগামী ২৩ আগস্ট থেকে। ২০১৬ সালে চ্যাম্পিয়ন হয়েছিলেন ভারতের হায়দরাবাদের মডেল ও অভিনেতা রাহিত খন্ডেলওয়াল।