প্রথমবার্তা প্রতিবেদক:

বান্দরবানে রোয়াংছড়ি উপজেলায় আধাবেলা হরতাল চলছে আওয়ামী লীগের ডাকে। উপজেলার তারাছা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মং মং থোয়াই মারমাকে হত্যার প্রতিবাদে এ হরতাল ডাকা হয়। 

আজ মঙ্গলবার সকাল ৬টা থেকে এ হরতাল পালিত হচ্ছে। চলবে বেলা ১২টা পর্যন্ত। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে গুরুত্বপূর্ণ স্থানগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

হরতাল উপলক্ষে সকাল থেকে আওয়ামী লীগের নেতাকর্মীরা সড়কের বিভিন্ন স্থানে অবস্থান নেয়। হরতালের কারণে বান্দরবান-রোয়াংছড়ি উপজেলা সড়কসহ অভ্যন্তরীণ সব রুটে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। বাসস্ট্যান্ড ছেড়ে যায়নি যাত্রীবাহী কোনো বাসও। বাস কাউন্টারগুলো খোলা হয়নি। বন্ধ রয়েছে রোয়াংছড়ি বাজারসহ আশপাশের হাটবাজারগুলোর দোকানপাট ও ব্যবসাপ্রতিষ্ঠান। যানবাহন চলাচল বন্ধ থাকায় চরম ভোগান্তিতে পড়েছে যাত্রীরা।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসলাম বেবী বলেন, মঙ্গলবার সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে আধাবেলা হরতাল চলবে। হত্যাকারীদের শাস্তি নিশ্চিত করতে রাস্তায় নেমেছে আওয়ামী লীগের নেতাকর্মীরা। বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন কর্মসূচি চলবে।

সোমবার দুপুরে রোয়াংছড়ি উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের প্রস্তুতিসভা অনুষ্ঠিত হয়। সভাশেষে মোটরসাইকেল চালিয়ে বান্দরবান জেলা সদরে আসছিলেন তারাছা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মং মং থোয়াই মারমা। পথে রোয়াংছড়ি-বান্দরবান সড়কের শামুকছড়ি এলাকায় অস্ত্রধারী সন্ত্রাসীরা তাঁকে গুলি করে হত্যা করে।