প্রথমবার্তা, প্রতিবেদক:বরগুনা সদরে চাঞ্চল্যকর রিফাত শরীফ হত্যাকাণ্ডে গ্রেফতার তার স্ত্রী ও মামলার প্রধান সাক্ষী আয়েশা সিদ্দিকা মিন্নির জামিন আবেদন করা হয়েছে। এর আগে মিন্নির আদালতে দেয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রত্যাহার ও তার চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তির আবেদন নামঞ্জুর করেন বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত বিচারক মো. সিরাজুল ইসলাম গাজী।

 

 

মঙ্গলবার (২৩ জুলাই) সকালে বরগুনার জেলা ও দায়রা জজ আদালতে এ আবেদন করেন তার আইনজীবী।মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় দায়রা জজ আদালতে মিন্নির পক্ষে জামিন আবেদন করেন তার আইনজীবী ও জেলা বারের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. মাহবুবুল বারী আসলাম। দুপুর সাড়ে ১২টায় জামিন শুনানি হবে।

 

 

সোমবার আদালতে ১৬৪ ধারায় দেয়া মিন্নির জবানবন্দি প্রত্যাহারে তাকে আদালতে তলব করতে আবেদন করেন তার আইনজীবী ও জেলা বারের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. মাহবুবুল বারী আসলাম। এ সময় আইনজীবী মিন্নি অসুস্থ বলেও দাবি করে তাকে হাসপাতালে উপযুক্ত চিকিৎসা দেয়ার আবেদন করেন। দুটি আবেদনই নামঞ্জুর করেন আদালত।

 

 

প্রসঙ্গত, বরগুনা সরকারি কলেজের মূল ফটকের সামনের রাস্তায় ২৬ জুন সকাল ১০টার দিকে স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নির সামনে কুপিয়ে জখম করা হয় রিফাত শরীফকে। বিকাল ৪টায় বরিশালের শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়।

 

 

এ হত্যার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে দেশব্যাপী তোলপাড় শুরু হয়। হত্যাকাণ্ডের পরের দিন রিফাত শরীফের বাবা আবদুল হালিম শরীফ বরগুনা থানায় ১২ জনকে আসামি করে মামলা করেন। এ ছাড়া সন্দেহভাজন অজ্ঞাতনামা আরও চার-পাঁচজনকে আসামি করা হয়। এ মামলার প্রধান আসামি নয়ন বন্ড ২ জুলাই পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়। মামলার এজাহারভুক্ত ছয় আসামিসহ এ পর্যন্ত ১৬ জনকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে ১৪ জনই স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

এই বিভাগের আরো খবর :

চীনের প্রেসিডেন্ট শি জিনপিংকে বাংলাদেশ ন্যাপ'র অভিনন্দন
লাইসেন্স চাওয়ায় শিক্ষার্থীদের চাপা দিলো প্রাইভেটকার
সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে ডোমারে মানববন্ধন
পাকিস্তান ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে, অভিযোগ ভারতের
এক মাসের শিশু কন্যাকে জবাই করে হত্যা করল মা!
আদম-হাওয়ার ভালোবাসা
এই ছিল জিদানের কপালে!
পরকীয়া প্রেম তবে কেন
প্রাচীন যুগে রাজাদের আকর্ষিত করার জন্য রানীরা যা যা কাজ করতেন তা জানলে আপনি চমকে উঠবেন…
মহাকাশযানের গোরস্থান, পয়েন্ট নিমো!
কেমন পুরুষ এমন করতে পারে
শামির বিরুদ্ধে মারাত্মক অভিযোগের তদন্তে এবার বিসিসিআই
যে কারণে আইপিএলের কোটি টাকার লোভ ছুড়ে ফেললেন কুশল
ভারতের ‘জেমস বন্ড’ আটক পাকিস্তানে হামলা চালাতে গিয়ে
লাইসেন্স নিল উবার, পাঠাও, ওভাই, সহজসহ ৯ রাইড শেয়ারিং