প্রথমবার্তা পুঁজিবাজার ডেস্ক : দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক হিসেবে কেএএম মাজেদুর রহমানের পুনর্নিয়োগ প্রস্তাব অনুমোদন করেনি নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। সর্বশেষ কমিশন সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

 

 

 

 

 

এরই মধ্যে এ বিষয়টি চিঠির মাধ্যমে ডিএসইকে আনুষ্ঠানিকভাবে জানানো হয়েছে।

 

 

 

 

 

ডিএসই সূত্রে জানা গেছে, কমিশনের পাঠানো চিঠিতে এমডির পুনর্নিয়োগের বিষয়ে স্টক এক্সচেঞ্জটির পর্ষদের প্রস্তাব বিবেচনা না করার বিষয়টি জানানো হয়েছে। এতে কোনো কারণ উল্লেখ করা হয়নি।

 

 

 

 

 

 

 

ডিএসইর এমডির পুনর্নিয়োগ বিবেচনা না করার কারণ জানতে চাইলে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান বণিক বার্তাকে বলেন, কমিশন বিবেচনা করেনি এটাই কারণ।

 

 

 

 

 

 

প্রসঙ্গত, ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক হিসেবে কেএএম মাজেদুর রহমান ২০১৬ সালের ২৯ জুন নিয়োগ পান। ডিমিউচুয়ালাইজড এক্সচেঞ্জের দ্বিতীয় এমডি হিসেবে এ বছরের ১১ জুলাই তার মেয়াদ শেষ হয়। এর পর থেকেই এক্সচেঞ্জটির প্রধান অর্থ কর্মকর্তা (সিএফও) আবদুল মতিন পাটোয়ারি বর্তমানে ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

 

 

 

 

ডিএসইর পর্ষদ আরেক মেয়াদের জন্য কেএএম মাজেদুর রহমানকে এমডি হিসেবে নিয়োগের সুপারিশ করে তা অনুমোদনের জন্য ২৮ মে বিএসইসির কাছে প্রস্তাব পাঠিয়েছিল।

 

 

 

 

 

 

 

এ বিষয়ে বিএসইসির সাবেক চেয়ারম্যান ফারুক আহমেদ সিদ্দিকী বলেন, যেহেতু ডিএসইর পর্ষদ এমডি পুনর্নিয়োগের সিদ্ধান্ত অনুমোদন করে কমিশনের কাছে বিবেচনার জন্য পাঠিয়েছিল, সেহেতু কোনো ধরনের কারণ ছাড়াই প্রস্তাবটি বিবেচনা না করার বিষয়টি শোভনীয় হয়নি।