প্রথমবার্তা  লাইফস্টাইল ডেস্ক : মানুষের শরীরে পিঠ হল এমন একটি জায়গা যা সরাসরি নিজে দেখা যায়না। তাই এমন অনেক জিনিস যা আপনার পিঠে আছে তা অবহেলা করে থাকেন আপনি। আর এমনিতেও মানুষ গুরুতর সমস্যা হলে তবেই তা চিকিৎসা করান।

 

 

 

 

 

 

 

ব্ল্যাক হেডস এর মত জিনিস তো কেউ চিকিৎসা করার কথা ভাবতেও পারেন না. কিন্তু এবার এমন একটি ঘটনা দেখা গেল যা এই সাধারণ ব্ল্যাক হেডস নিয়েই; তাও একজন বৃদ্ধার পিঠে হওয়া ব্ল্যাক হেডস যা উনি ৮৫ বছর ধরে বহন করে চলেছিলেন।

 

 

 

 

প্রথম থেকেই এই বৃদ্ধা ব্ল্যাকহেডসটিকে একটি আঁচিল বা তিল ভেবেই ভুল করেছিলেন। তাই কোনোদিনও গুরুতরভাবে সেটির দিকে লক্ষ্য করেননি। একদিন শরীরের অন্যান্য সমস্যার মুখোমুখি হওয়ার ফলে তিনি ডাক্তার দেখতে গিয়ে সাধারণ ভাবেই জিজ্ঞাসা করেন যে পথে ওটি কি?

 

 

 

 

 

ডাক্তার সেটি কিছুক্ষন নিরীক্ষণ করেই বিপদ বুঝে ওনাকে স্কিন স্পেশালিস্ট দেখানোর পরামর্শ দেন. স্কিন স্পেশালিস্টের কাছে যেতে দুষভাগবশতঃ তিনি সার্জারি ছাড়া আর কোনো পথ খুঁজে পাননি। ডাক্তারের নাম সান্ড্রা লি.

 

 

 

 

 

আঁচিলটি ছিল ৮৫ বছর বয়সী অর্থাৎ মহিলার নিজের বয়সের সমান যা তিনি এত বছর ধরে উপেক্ষা করে চলেছেন। ডাক্তার প্রথমে ইনজেকশন দ্বারা জায়গাটি অবশ করে আঁচিলটি খুঁচিয়ে বার করেন।

 

 

 

 

 

 

সেটি আসলে ছিল একটি বড় টিউমার বা বের করার সাথে সাথেই পিঠের ওই অংশে একটি বড় গর্ত তৈরী হয়ে যায়. এই গহ্বর কতদিনে ভরাট হবে তা বলা যাচ্ছেনা তবে যেহেতু এটি চ্যাংরার ব্যাপার তা ভরাট হয়ে উঠবেই।

 

 

 

এই বিভাগের আরো খবর :

কোণঠাসা চিটাগং
লাঙ্গল মার্কাকেও আর ছাড় নয় : নাসিম
তারো কোনো নেপিডোতে সু চির সঙ্গে বৈঠক করলেন
শীতলক্ষ্যায় নিখোঁজ স্কুলছাত্রীর লাশ উদ্ধার
নির্মাণের ১১ বছরেও চালু হয়নি ‘কৃষক বাজার’
আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা শনিবার
যেখানে যেমন কাটছে সময় কনীনিকার
‘এ গাছের ছাল, ও গাছের বাকল মিলে জোট’
সোনা নিয়ে ‘হেরফের’ সত্য নয়: অর্থ প্রতিমন্ত্রী
টাইগারদের বিশাল বিজয়।
শপথ নিয়েই কৃষি ঋণ মাফ করলেন মুখ্যমন্ত্রী
মারা যাওয়ার আগে খালার কাছে যা বলে গিয়েছিল সেই রাজীব!
ব্রাশ করার সঠিক পদ্ধতি, বাড়িয়ে তুলুন দাঁতের আয়ু…
শক্তিশালী বিস্ফোরণ নেপালে....
খালেদাকে হয়রানির জন্য পিটিশন দাখিল : রিজভী