প্রথমবার্তা প্রতিবেদক:     ঈদের ছুটি শেষে আজ বুধবার খুলেছে সরকারি অফিস। তবে কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি অনেক কম। অনেকে সকালে হাজিরা দিয়েই চলে গেছে। প্রশাসনের কেন্দ্রবিন্দু সচিবালয়ে বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে পরস্পরকে ঈদের শুভেচ্ছা বিনিময় করতে দেখা গেছে।

 

 

 

 

 

এবার গত শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটিসহ ঈদে মোট পাঁচদিন ছুটি কাটিয়েছে সরকারি চাকুরেরা। তবে আজ বুধবার খোলা থাকার পর আগামীকাল বৃহস্পতিবার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবস এবং পরের  দুই দিন সাপ্তাহিক ছুটি থাকায় সরকারি চাকরিজীবীরা ছুটি পাচ্ছেন আরো তিন দিন। এ কারণে অনেকেই আজ বুধবার ছুটি নিয়েছে বলে জানা গেছে। ফলে আগামী রবিবার থেকে পুরোদমে অফিস স্বাভাবিক  হবে বলে ধারণা করা হচ্ছে।

 

 

 

 

 

বাণিজ্যিক ব্যাংকগুলোও আজ খুলেছে। তবে গ্রাহকসংখ্যা বেশ কম। ব্যাংক কর্মকর্তারাও অনেকে ছুটি শেষ করে ফেরেননি। বেসরকারি অফিসগুলো আংশিক খুলেছে।

 

 

 

 

 

এখনো রাজধানীজুড়ে বিরাজ করছে ঈদের আমেজ। রাস্তাঘাট ফাঁকা। তবে গতকাল সকাল থেকেই সিনেমা হল, সিনেপ্লেক্স, শাহবাগ, উত্তরা, পূর্বাচল, চিড়িয়াখানা, বোটানিক্যাল গার্ডেন, হাতিরঝিলসহ বিভিন্ন এলাকায় ছিল বিনোদনপ্রেমী মানুষের ভিড়। ঢাকা থেকে বাড়িমুখো মানুষের ফিরতি যাত্রা শুরু হয়েছে। তবে তার চাপ এখনো কম। গণপরিবহনও কম চলছে স্বাভাবিক সময়ের তুলনায়।

 

 

 

 

 

 

গত শুক্রবার ঈদের ছুটি শুরু হয়ে গতকাল মঙ্গলবার পর্যন্ত ছিল। আজ সরকারি এবং অনেক বেসরকারি অফিস খুললেও বাড়তি একদিনের ছুটি নিয়ে যাঁরা বাড়িতে গেছেন তাঁরা এখনো ফেরেননি।

এই বিভাগের আরো খবর :

নারায়ণগঞ্জের ৫টি আসনে প্রতীক পেয়েছেন যে ৩৫ জন
নিজ দলের বিরুদ্ধে নির্বাচনে নামছেন মাহাথির!
জামায়াতকে পুরোপুরি নিষিদ্ধ করা এখন চ্যালেঞ্জ: নাসিম
সুন্দরগঞ্জ থানা বিএনপির উপদেষ্টা জিন্নাহ বহিষ্কার
নওগাঁর আত্রাই উপজেলা মাসিক আইন শৃঙ্খলা সভা
নবনিযুক্ত শিক্ষা মন্ত্রী ও উপমন্ত্রীর প্রতি শিক্ষক সমিতির অভিনন্দন
ব্যারিস্টার মইনুলের জামিন, মুক্তিতে বাধা নেই
পাকিস্তানি ড্রোন ধ্বংস করল বিএসএফ, সীমান্তে উত্তেজনা...
পশ্চিমবঙ্গেও হচ্ছে ডিটেনশন ক্যাম্প!
ময়মনসিংহে কমিউনিস্ট পার্টির ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
এক উইকেট দূরে মুস্তাফিজ
ওপেন রিলেশনশিপ : জড়ানোর আগে ভাবতে হবে...
এতিমের ‍টাকা মেরে ধরা পড়েছে খালেদা জিয়া।
ধ্বংসের মুখে শামির ক্যারিয়ার
ঢাকায় শরিকদের যেসব আসন দিতে চাচ্ছে বিএনপি