প্রথমবার্তা প্রতিবেদক:    ২০১৭ সালের ১ এপ্রিল রাজস্থানের দিল্লি-আলওয়ার হাইওয়ের উপর বেহরোর কাছে স্বঘোষিত গোরক্ষকদের হাতে আক্রান্ত হন পেহলু খান।ভারতের রাজস্থানে গরু ব্যবসায়ী পেহলু খানকে গণপিটুনি দিয়ে হত্যায় ৬ অভিযুক্তকে বেসকুর খালাস করে দিল আদালত।

 

 

 

 

 

শুক্রবার রাজস্থানের আলোয়ার জেলা আদালত এই রায় দিয়েছে। ঘটনার সঙ্গে আসামির সংশ্লিষ্টতা নিশ্চিত নয়–এমন যুক্তিতে তাদের খালাস দিয়েছেন আদালত।এই মামলায় ৪০ জনেরও বেশি সাক্ষ্য দিয়েছেন। সাক্ষ্যদানকারীদের মধ্যে পেহলু খানের দুই ছেলেও রয়েছেন। ঘটনার দিন তাঁরা বাবার সঙ্গেই ছিলেন।

 

 

 

 

২০১৭ সালের ১ এপ্রিল রাজস্থানের দিল্লি-আলওয়ার হাইওয়ের উপর বেহরোর কাছে স্বঘোষিত গোরক্ষকদের হাতে আক্রান্ত হন পেহলু খান। হরিয়ানার নুহর বাসিন্দা পেহলুকে ওই দিন নৃশংস ভাবে পেটানো হয়। ঘটনার দু’দিন পর একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় হরিয়ানার ওই ব্যক্তির।

 

 

 

 

 

রাজস্থানে উল্টো গরু পাচারের অভিযোগে পেহলু শেখের বিরুদ্ধেই মামলা দায়ের করে পুলিশ। একই অভিযোগে পেহলুর দুই ছেলে ইরশাদ ও আরিফের বিরুদ্ধেও চার্জশিট দেয় পুলিশ। ৫, ৮ ও ৯ ধারায় মামলা দায়ের হয়।যদিও পেহলুর পরিবার দাবি করে, গরু পাচারের অভিযোগ ভিত্তিহীন।

 

 

 

 

 

 

ওই দিন জয়পুরের গৃহপালিত পশুমেলা থেকে গরু কিনে হরিয়ানা ফিরছিলেন পেহলু খান। তাঁর সঙ্গে আরও ৬ জন ছিলেন। অভিযোগ, মেলা থেকে গরু কেনার বিল দেখানো সত্ত্বেও পেহলু নিস্তার পাননি। কোনও কথা না-শুনে গোরক্ষকরা তাঁকে নৃশংস ভাবে পেটায়।

এই বিভাগের আরো খবর :

ঈদের শুভেচ্ছা জানালেন বার্নিকাট-ব্লেক
'রোবটকে কোনোক্রমেই অধিকার দেওয়া যাবে না'
আসাদের রক্তমাখা শার্ট ছিল গণঅভ্যুত্থানের প্রতীক : মেনন
নষ্ট ও পুরনো কোরআন এর 'পবিত্র সুড়ঙ্গ' (ভিডিও)
নিদাহাস ট্রফিতে সুযোগ পেতে কঠিন শর্তের সামনে মালিঙ্গা
৩০ ধর্ষণ, ১৫ খুনের নেপথ্যের সেই ‘সাইকো শঙ্কর’ আত্মহত্যা করেছেন
ফেসবুক প্রেমে এখন লাশকাটা ঘরে তাসপিয়া
আইসিসি ওয়ানডে র‌্যাংকিং এ শীর্ষে ভারত
নওগাঁয় জেলা পর্যায়ে সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত হয়েছে
২০১৮ সালে বাংলাদেশের ক্রিকেটে আলোচিত যত ঘটনা
আকাশে উড়বে ট্যাক্সি
পুরুষ বন্ধ্যাকরণ পদ্ধতি ভ্যাসেকটমি সম্পর্কে কী জানা আছে?
‘মাটির বিস্কুট’ খেয়ে বেঁচে থাকে তারা !
উত্তর কোরিয়ার মতো কুচকাওয়াজ করবেন ট্রাম্প, তবে...
রিসিভার লাগানো মোবাইল নিয়ে সংসদে মন্ত্রী!