প্রথমবার্তা প্রতিবেদক:   ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকে নিজেদের আকাশসীমা ব্যবহারের অনুমতি দেয়নি পাকিস্তান। আকাশসীমা ব্যবহারের অনুমতি চেয়ে ভারতীয় রাষ্ট্রপতির আবেদন প্রত্যাখ্যান করেছে দেশটি।পাকিস্তানের প্রভাবশালী গণমাধ্যম ডন ও জিয়ো নিউজ উর্দুর খবরে বলা হয়, ৮ সেপ্টেম্বর ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ আইসল্যান্ড যাওয়ার জন্য দেশটির পক্ষ থেকে পাকিস্তানের আকাশসীমা ব্যবহারের অনুমতি চাওয়া হয়েছিল।

 

 

 

 

তবে কাশ্মীরে ভারতীয় আগ্রাসনের প্রতিবাদে পাকিস্তান তাতে সাড়া দেয়নি।পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি বিষয়টি নিশ্চিত করে বলেছেন, ভারতের রাষ্ট্রপতিকে পাকিস্তানের আকাশসীমা ব্যবহারের অনুমতি দেয়া হয়নি।মাহমুদ কোরেশি বলেন, আমরা খুবই সতর্কতা ও ন্যায়সঙ্গতভাবে ভারতের সঙ্গে কাশ্মীর ইস্যুটি সমাধানের চেষ্টা করেছি।

 

 

 

 

 

কিন্তু ভারত শুরু থেকেই হঠকারী মনোভাব দেখিয়েছে। এ জন্য ভারতের রাষ্ট্রপতির পক্ষ থেকে পাকিস্তানের আকাশসীমা ব্যবহারের আবেদন আমরা প্রত্যাখ্যান করেছি।এ বিষয়ে প্রধানমন্ত্রী ইমরান খান চূড়ান্ত সিদ্ধান্ত দিয়ে দিয়েছেন বলেও জানান তিনি।

 

 

 

 

 

গত ২৬ ফেব্রুয়ারি পুলওয়ামা হামলাকে কেন্দ্র করে ভারতের জন্য আকাশসীমা বন্ধ করে দিয়েছিল পাকিস্তান। পরে ১৬ জুলাই তা আবার চালু করে দেশটি। সম্প্রতি কাশ্মীর ইস্যু নিয়ে আবারও দুই দেশের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।পাকিস্তান যদি ভারতের জন্য তাদের আকাশসীমা বন্ধ করে দেয়, তাহলে ভারতকে বিরাট আর্থিক ক্ষতির সম্মুখীন হতে হবে।

এই বিভাগের আরো খবর :

মুসলিম শাসনামলে কৃষি উন্নয়ন
কমছে দাম বেড়েছে জোগান
আমি একবার এক ঘুমন্ত নারীর ওপর চেপে বসেছিলাম
পুঠিয়ায় সচেতন সাইক্লেইং প্রতিযোগিতা-২০১৮ অনুষ্ঠিত
বসের পানির গ্লাসে পিয়নের থুথু
যে দেশে চাকরি পেতে হলে ‘কুমারীত্ব’ পরীক্ষা দিতে হয় !
সাগর-রুনি হত্যা মামলায় তদন্ত ৫ সেপ্টেম্বর ফের দিন ধার্য করেছেন আদালত
ভারত—পাকিস্তানের উত্তেজনাময় ম্যাচ আজ
আ.লীগ নেতা একরামুল হকের শেষ উত্তর আমি জড়িত না, এরপর গুলি
প্রতটিি ঘরে ঘরে বদ্যিুৎ পৌঁছানোর লক্ষ্যে কাজ করে যাচ্ছে আওয়ামীলীগ সরকার-সরিাজুল হক মঞ্জু
ওবায়দুল কাদের যে আভাস দিলেন.....
কুমিল্লায় বজ্রপাতে সাবেক ইউপি সদস্যের মৃত্যু
যুবনেতাদের নৌকার প্রচারনায় প্রকম্পিত খাগড়াছড়ির রাজপথ
কারাগারে কাটবে খালেদা জিয়ার ঈদ
কুলভূষণ যাদবের সঙ্গে ভারতীয় দূতকে একান্তে কথা বলতে দেবে না বলে জানিয়ে দিয়েছে পাকিস্তান