প্রথমবার্তা প্রতিবেদক:   জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা ও সাবেক চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্যঘোষিত রংপুর-৩ (সদর) আসনে আসন্ন উপনির্বাচনে ২০ দলীয় জোটের শরিক বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান রিটা রহমানকে ধানের শীষ প্রতীকে মনোনয়ন দিয়েছে বিএনপি।

 

 

 

 

 

রবিবার (৮ সেপ্টেম্বর) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী রিটা রহমানের নাম ঘোষণা করেন।

 

 

 

 

 

এর আগে গত ১৪ জুলাই বার্ধক্যজনিত রোগে সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সাবেক রাষ্ট্রপতি এরশাদ। তার মৃত্যুতে রংপুর-৩ আসনটি শূন্য ঘোষণা করে উপনির্বাচনের ভোটের জন্য ৫ অক্টোবর দিন ধার্য করে তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

 

 

 

 

এ আসন থেকে বিএনপির চারজনসহ মোট ৫ জন মনোনয়ন প্রত্যাশা করেছিলেন। গতকাল শনিবার দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম এ বিষয়ে চূড়ান্ত বৈঠক করে। বৈঠক শেষে আজ রিটা রহমানের নাম ঘোষণা করেন রিজভী।একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও এই আসনটিতে ধানের শীষ প্রতীকে এরশাদের প্রতিদ্বন্দ্বী ছিলেন রিটা রহমান।

 

 

 

 

 

এদিকে ৫ অক্টোবরের উপনির্বাচনে রংপুর-৩ আসন থেকে নৌকা প্রতীকে রংপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিমকে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ।