প্রথমবার্তা প্রতিবেদক:  মুখে দেখে বোঝার উপায় ছিল না। এক মুখ সাদা ধবধবে দাড়ি, মাথা ভর্তি পাকা চুল, পাগড়ি। চোখে মোটা ফ্রেমের চশমা। বিমানবন্দরে চেকিংয়ের সময় কাঁপা হাতে পাসপোর্ট এগিয়ে দিতেই বৃদ্ধের হাতের দিকে লক্ষ্য করেন এক সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্সের জওয়ান।

 

 

 

 

আর তখনই সন্দেহ হয়। চেহারায় পুরোদস্তুর বয়েসের ছাপ, অথচ হাতের চামড়া একেবারে তরতাজা, একটুও ভাঁজ পড়েনি। দিনভর নাটকের পর ম্যারাথন জেরার মুখে সামনে আসে ওই বৃদ্ধের আসল পরিচয়। জানা যায়, পাসপোর্টের ৮১ বছরের অমরিক সিং-এর আসল নাম জয়েশ পাটেল, বয়স ৩২ বছর।রবিবার ঘটনাটি ঘটেছে ভারতের দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে।

 

 

 

 

 

জানা গেছে, আমদাবাদের বাসিন্দা জয়েশ নাম আর বয়স ভাঁড়িয়ে জাল পাসপোর্টের সাহায্যে নিউ ইয়র্কে পালানোর চেষ্টা করছিল। মুখের মেকআপ দুর্দান্ত, কিন্তু গলা আর হাতের চামড়ায় বয়সের ছাপ ফেলতে ভুলে গিয়েছিল জয়েশ। আর তাতেই দুঁদে সিআইএসএফ জওয়ানের চোখে ধরা পড়ে যায় ওই যুবক।

 

 

 

 

সিআইএসএফ-এর এক শীর্ষকর্তা জানান, জয়েশের হাবভাব বুড়োদের মতো হলেও হাতের চামড়ায় বয়সের ছাপ ছিল না। তার উপর যে চশমাটি সে পড়েছিল, সেটি ‘জিরো পাওয়ার’-এর। সন্দেহ পাকা হলে দাড়িতে টান দিতেই সেটিও আলগা হয়ে খুলে আসে।

 

 

 

 

 

সিআইএসএফ-এর পক্ষে থেকে জানানো হয়েছে, ওই যুবককে পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। ঠিক কী কারণে সে নাম আর বয়স ভাঁড়িয়ে পাসপোর্ট জাল করে নিউ ইয়র্কে পালানোর চেষ্টা করছিল, তা এখনও জানা যায়নি। বিষয়টি তদন্ত করে দেখছে পুলিশ।”

এই বিভাগের আরো খবর :

সাগর থেকে উঠে আসছে ভয়ঙ্কর দানব
সাভারে আন্তঃজেলা ডাকাতদলের ছয় সদস্য আটক
বাদ পড়ার দুদিনের মাথায় সেঞ্চুরি হাঁকালেন মোসাদ্দেক
বিজেপির মামলা মমতার বিরুদ্ধে
কৃষিমন্ত্রীকে বক্তব্য প্রত্যাহারের আল্টিমেটাম
সিলেটের কোম্পানীগঞ্জের কালাইরাগ এলাকায় পাথর কোয়ারিতে গর্তের মাটি ধসে চার শ্রমিক নিহত এবং তিন শ্রমিক ...
যে পাঁচটা গুণ থাকলে ছেলেদের ভালবেসে ফেলে মেয়েরা
যে ১০টি কথায় গলে যাবে প্রেমিকার মন
ঘন কুয়াশায় দিল্লি বিমানবন্দর বন্ধ
সানরাইজার্সকে শুভকামনা জানালেন নিষিদ্ধ ওয়ার্নার
ডি মারিয়ার হ্যাটট্রিক, শেষ আটে পিএসজি!
জাবালে নূরের চালকের জামিন নাকচ
গ্রেনেড হামলা মামলা: কী পেলেন ‘সেই জজ মিয়া’?
ভোলার বাংলাবাজারে আগুনে পুড়ল ১০ দোকান
ব্যারিস্টার রফিকুল ইসলামকে কারাগারে পাঠানোর নির্দেশ