প্রথমবার্তা প্রতিবেদক: চট্টগ্রাম, খুলনা ও বরিশাল বিভাগের কোথাও কোথাও ভারি থেকে অতি ভারি বর্ষণের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। অতি ভারি বৃষ্টির কারণে চট্টগ্রাম বিভাগের পাহাড়ী এলাকায় কোথাও কোথাও ভূমিধস হতে পারে বলে সতর্ক করা হয়েছে আবহাওয়ার পূর্বাভাসে।

 

 

 

 

গতকাল মঙ্গলবারের আবহাওয়ার পূর্বাভাসে ভারি থেকে অতি ভারি বৃষ্টিপাতে মঙ্গলবার চট্টগ্রামের পাহাড়ী এলাকায় ভূমিধসের পূর্বাভাস দিয়েছিল আবহাওয়া অফিস। আজ বুধবারও সেজন্য সতর্ক থাকতে হবে বলে জানানো হয়েছে আবহাওয়া পূর্বাভাসে।

 

 

 

 

 

 

এতে বলা হয়, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ এবং রাজশাহী, রংপুর, ঢাকা ও ময়মনসিংহ বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

 

 

 

 

 

বৃষ্টিপাত হলেও সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আগামী তিনদিনের মধ্যে বৃষ্টিপাতের প্রবণতা কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

 

 

 

 

এছাড়া রংপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ফরিদপুর, মাদারিপুর, কুষ্টিয়া, যশোর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, কুমিল্লা, নোয়াখালী, চট্টগ্রাম, কক্সবাজার ও সিলেট অঞ্চলের ওপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে আবহাওয়া অফিসের পক্ষ থেকে।

এই বিভাগের আরো খবর :

উগান্ডার বংশোদ্ভুত অভিনেতা কুলুয়া অস্কারে মনোনীত
চীনের গুয়াংজু-তে আকর্ষণীয় হলিডে প্যাকেজ দিচ্ছে ইউএস-বাংলা
টাইগারদের দাপুটে জয়.....
এবার জরিমানা গুনতে হল সাকিবসহ সবাইকে
বরিশালে নদীতে গৃহবধূর লাশ
প্রখ্যাত ইসলামিক স্কলারকে জেলেই ‘মেরে’ ফেলল সৌদি
৩৯ দিন পর কাশ্মীর থেকে নিষেধাজ্ঞা তুলে নিল মোদি সরকার
ইউটিউবে দেখা যাবে জাজের সিনেমা
অল্প বয়সেই সফলতা পেতে বিসয়গুলো জানা খুব জরুরী !
ধ’র্ষণ নিয়ে স্কুলছাত্রীর প্রশ্নের মুখে থতমত পুলিশ অফিসার
যেসব ছবির কোনো ব্যাখ্যা নেই! (পর্ব ২)
মেয়ের হাত ধরায় ঐশ্বর্যকে প্রকাশ্যেই অপমান!
ঝিনাইদহে দু’দিন ব্যাপী শিক্ষা মেলা শুরু
ক্যান্সার রোগী ভাইয়ের পাশে থাকার আশ্বাস ৩ বছরের বড়ভাইয়ের
ফুটফুটে দুই মেয়েকে নিষিদ্ধপল্লীতে বিক্রি করে দিলেন মা!