প্রথমবার্তা প্রতিবেদক:  ‘নেতৃত্ব যদি দিতেই হয়, তাহলে অবশ্যই অনেক কিছু নিয়ে বিসিবির সঙ্গে আলোচনা করার ব্যাপার আছে’- আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে বাজেভাবে হারের পর সাকিব আল হাসানের এমন মন্তব্য থেকে বোঝা গিয়েছিল নেতৃত্ব দিতে উৎসাহ কম এ অলরাউন্ডারের। বুধবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানালেন টেস্ট খেলার ব্যাপারেই সাকিবের আগ্রহ নেই।

 

 

 

 

এটা ঠিক, টেস্টের ব্যাপারে সাকিবের আগ্রহ বেশ কিছুদিন ধরেই নেই। বিশেষ করে বাইরে যখন টিম যাচ্ছিল টেস্টের সময়, তখন ও (সাকিব) একটু বিরতি চায়। সহজাতভাবেই হয়তো ওর টেস্টের ব্যাপারে আগ্রহ কম। নেতৃত্ব নিয়ে শুনিনি তার অনাগ্রহ আছে। অধিনায়ক হলে তো টেস্ট খেলতেই হবে।

 

 

 

 

 

নাজমুল হাসান আরও বলেন, ‘তবে এটা ঠিক ও (সাকিব) অনেক সার্ভিস দিয়েছে। আমরা মনে করি আমাদের হাতে যে অপশন আছে তার মধ্যে সাকিবই সেরা অধিনায়ক। এখন পর্যন্ত আমাদের কিছু বলেনি (নেতৃত্বে অনাগ্রহ) মিডিয়াতে বলেছে, ‘‘যদি থাকতে হয়ে বোর্ডের সঙ্গে কথা বলতে হবে’’ এরকম কিছু। সাকিবের সঙ্গে গতকাল কথা বলেছিলাম, ওরকম (নেতৃত্ব নিয়ে) কোনো কথা হয়নি।’

 

 

 

 

আফগানিস্তানের বিপক্ষে চট্টগ্রাম টেস্টের শেষ দিনে কেবল ৭০ মিনিট টিকে থাকার লড়াইয়ে ব্যর্থ হয়ে ২২৪ রানে হারের পর সংবাদ সম্মেলনে অধিনায়কত্ব নিয়ে নিজের ভাবনার কথা জানান সাকিব।

 

 

 

 

‘অধিনায়কত্ব যদি না করতে হয়, তাহলে সেটা সব থেকে ভালো হবে আমার জন্য। আমার কাছে মনে হয় নিজের ক্রিকেটের জন্য ভালো হবে, ব্যক্তিগত দিক থেকে চিন্তা করলে। আর নেতৃত্ব যদি দিতেই হয়, তাহলে অবশ্যই অনেক কিছু নিয়ে আলোচনা করার ব্যাপার আছে।’

এই বিভাগের আরো খবর :