প্রথমবার্তা প্রতিবেদক: জুনিয়র এএইচএফ কাপেই বাংলাদেশ নারী হকি দল প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলছে। প্রথম জয় পেতেও খুব বেশি অপেক্ষা করতে হলো না তাদের। টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে ২-০ গোলে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা।

 

 

 

 

সিঙ্গাপুরে এ আসরের প্রথম ম্যাচে স্বাগতিক সিঙ্গাপুরের কাছে ৩-০ গোলে হেরে যায় বাংলাদেশ। সেই অভিজ্ঞতা কাজে লাগিয়েই শ্রীলঙ্কার বিপক্ষে জয় রিতু খানমদের। পরশু সেংক্যাং স্টেডিয়ামে লঙ্কানদের বিপক্ষে শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলেছে বাংলাদেশের মেয়েরা। গোল পেতে অপেক্ষা করতে হয়েছে ২৭ মিনিট পর্যন্ত। পেনাল্টি কর্নার থেকে দলকে প্রথম লিড এনে দেন তারিন আক্তার।

 

 

 

 

তৃতীয় কোয়ার্টারে এই লিডটা ধরে রেখে শেষ কোয়ার্টারে ব্যবধান দ্বিগুণ করে বাংলাদেশ। এটাও পেনাল্টি কর্নার থেকে, এবার গোল করেন ফারদিয়া আক্তার। শেষ পর্যন্ত এই ২-০ ব্যবধানেই ঐতিহাসিক জয় নিয়ে মাঠ ছাড়ে লাল-সবুজের মেয়েরা। টুর্নামেন্টে বাংলাদেশ আজ খেলবে হংকংয়ের বিপক্ষে। আসরের অন্য দুটি দল চায়নিজ তাইপে ও উজবেকিস্তান।

 

 

 

 

প্রথম জয় পেতেও খুব বেশি অপেক্ষা করতে হলো না তাদের। টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে ২-০ গোলে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা।প্রথম টুর্নামেন্ট বলে প্রতিটি ম্যাচই চ্যালেঞ্জ এই মেয়েদের সামনে। তবে শ্রীলঙ্কার বিপক্ষে জয়ে তারিন আক্তাররা এখন আত্মবিশ্বাসী।

 

 

 

 

দলের হয়ে প্রথম গোলটি করে রোমাঞ্চিত তারিন টুর্নামেন্টে এখন আরো গোলের আশায়, ‘বাংলাদেশের প্রথম জয়ে আমি গোল পেয়েছি, ভাবতেই ভীষণ আনন্দ হচ্ছে। সামনের ম্যাচগুলোতেও আমি এই পারফরম্যান্স ধরে রাখতে চাই, আরো গোল করতে চাই।’

 

 

 

 

 

মাঠে বসে মেয়েদের এই জয় উপভোগ করা হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক মমিনুল হক সাঈদও এই জয়েই অনুপ্রেরণা খুঁজছেন মেয়েদের হকি নিয়ে, ‘মেয়েদের হকিটা সবে আমরা শুরু করলাম। শুরুর টুর্নামেন্টে এই সাফল্য মেয়েদের হকি নিয়ে কাজ করতে আমাদের অনুপ্রেরণাই জোগাবে।’

এই বিভাগের আরো খবর :

আওয়ামী লীগ-যুবলীগের পাল্টাপাল্টি বক্তব্য জি কে শামীমকে নিয়ে
আদালতে জাফর ইকবালের হামলাকারী ফয়জুলের স্বীকারোক্তি
নতুন এসপি ফরিদ সিলেটের ৫ থানার ওসিকে বদলি করলেন
'হায়দার'-এ অভিনয়ের পর জঙ্গি দলে যোগদান!
দেশবাসীর উদ্দেশ্যে ভাষণ দিচ্ছেন প্রধামন্ত্রী শেখ হাসিনা
জন্মের আগে থেকেই কি বিয়ের বিষয়টি নির্ধারিত
হঠাৎ কেউ স্ট্রোক করলে কি করবেন? জীবন বাচাতে পারেন আপনিও, পদ্ধতি জেনে নিন!
'এবিসিডি ৩'-এ এরা কারা?
প গড়ে দু’দিনব্যাপী বসন্ত বরণ ও পিঠা উৎসব শুরু
মুস্তাফিজকে দলে নেওয়ার কারণ বললেন রোহিত
কলকাতা পৌরসভার নির্দেশিকা 'ফণী'র তাণ্ডবে নিরাপদ থাকতে
পাঁচ বছরের শিশুকে তুলে নিয়ে গেল চিতাবাঘ
আগাম মৃত্যুর খবর দেবে সফটওয়্যার
ডলার বর্জন করে এবার ইরান-রাশিয়ার বাণিজ্য শুরু
এক সঙ্গে দুই বোনকে বিয়ে করলেন বর