প্রথমবার্তা প্রতিবেদক:  অবশেষে পদ হারলেন ছাত্রলীগের বর্তমান কেন্দ্রীয় কমিটির শীর্ষ দুই নেতা রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। শনিবার সন্ধ্যায় আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। তাদের জায়গায় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি করা হয়েছে আল নাহিয়ান খান জয়কে। অন্যদিকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন লেখক ভট্টাচার্য।

 

 

 

 

ছাত্রলীগের সদ্য সাবেক সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী ডাকসুরও জিএস। দুর্নীতির অভিযোগে ছাত্রলীগ থেকে পদচ্যুত করার পর রাব্বানী ডাকসুর পদে থাকতে পারেন কিনা তা নিয়ে প্রশ্ন উঠেছে।

 

 

 

 

এ বিষয়ে ডাকসু ভিপি নুরুল হক নুর বলেন, আসলে যেহেতু তার বিরুদ্ধে অনেক অভিযোগ উঠেছে, অভিযোগ প্রমাণিত হওয়ার ছাত্রলীগের পদও তিনি হারিয়েছে, সেহেতু আমি মনে করি নৈতিকভাবে তার আর এ পদে থাকার অধিকার নেই।

 

 

 

 

তিনি আরও বলেন, আশা করছি রাব্বানী পদত্যাগ করবেন। তবে সে পদত্যাগ না করলে ডাকসু সভাপতি হিসেবে ঢাবি ভিসির উচিৎ তাকে পদচ্যুত করার উদ্যোগ নেওয়া।

 

 

 

 

নুর আরও বলেন, ছাত্রলীগের মতো ঐতিহ্যবাহী একটি সংগঠন থেকে যাকে পদচ্যুত করা হয়েছে তার ডাকসু জিএস থাকা কোনোভাবেই উচিৎ না। এটির সঙ্গে ডাকসুর মান সম্মানও জড়িত।

 

 

 

 

 

বিরোধী মতাদর্শীদের অর্থের বিনিময়ে সংগঠনে অনুপ্রবেশ ঘটানো, স্বেচ্ছাচারিতা, ত্যাগী নেতাদের অবমূল্যায়ন, দুপুর পর্যন্ত ঘুমানো, আওয়ামী লীগের সিনিয়র নেতাদের অগ্রাহ্য করা, মাদক সেবন, টেন্ডার ও তদবির বাণিজ্যসহ অসংখ্য অভিযোগে ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর ওপর ক্ষুব্ধ ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

 

 

 

গত শনিবার দলের সভাপতিমণ্ডলীর সভায় তিনি কমিটির র্শীষ দুই পদে নতুন নেতৃত্ব আনার আভাস দেন। এরপরই একের পর এক দুর্নীতির তথ্য বেরিয়ে আসে শোভন-রাব্বানীর বিরুদ্ধে।

 

 

 

 

 

আজ আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের বৈঠকে অবশেষে শোভন-রাব্বানীকে পদ থেকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। তাদের বদলে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি হয় আল নাহিয়ান খান। অন্যদিকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পান লেখক ভট্টাচার্য।

 

 

 

 

সভা শেষে বিষয়টি নিশ্চিত করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, সিনিয়র সহসভাপতি নাহিয়ানকে ভারপ্রাপ্ত সভাপতি ও এক নম্বর যুগ্ম সাধারণ সম্পাদককে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক করা হয়েছে।

এই বিভাগের আরো খবর :

নির্বাচনে বিদেশি সাংবাদিকদের জন্য বিএনপির মিডিয়া সেন্টার
'ছবিটি আরো বেশি সাহসী, উত্তেজক আর প্রতিশোধপরায়ণ' (ট্রেলার)
ব্রাহ্মণবাড়িয়া-২ জিতে বিএনপি-ঐক্যফ্রন্টের মোট আসন এখন ৮
জনগণই রক্তের বদলা নিবে : আবদুল্লাহ আল নোমান
জোড়া গোলে সেমিতে পিএসজি
যে কারণে বিয়ে করছেন না প্রিয়াঙ্কা
এবার ভিন্নরূপে আসছেন রণবীর সিং !
টেইলর ধরা পড়লেন সেই মুশফিকের গ্লাভসেই
তারল্য সংকটে শেয়ারবাজারে ধস- ডিবিএ সভাপতি
দুই কেজি সর্ণের বার সহ ভারতীয় পাসপোর্টযাত্রী আটক
সৎ মেয়ে সারার সঙ্গে ছবি তোলায় ‘না’ করিনার!
নির্বাচনের আগে বিএনপির শতাধিক নেতাকর্মীর আওয়ামী লীগে যোগদান !
পেঁপের বীজেও রয়েছে ভরপুর পুষ্টিগুণ! কী বলছেন বিশেষজ্ঞরা?
বিএনপির হারের কারণ !
স্বাস্থ্য অধিদপ্তরে চাকরি নিচ্ছেন সানি লিওন!