প্রথমবার্তা প্রতিবেদক: ব্যাটসম্যানদের আবারো সেই উল্টো পথে যাত্রা। টেস্টের পর ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজেও আফগানিস্তানের স্পিনারদের বিপক্ষে ধুঁকছে বাংলাদেশ। অবশ্য স্পিনারদের না বলে শুধু মুজিব উর রহমানের কথাই বলা যেতে পারে। এই অফ স্পিনারের আঘাতে ১৬৫ রানের লক্ষ্য তাড়া করতে ১০১ রানে ৬ উইকেট হারিয়েছে ফেলেছে টাইগাররা।

 

 

 

 

রবিবার মিরপুরে টস জিতে আগে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৬৪ রানের পুঁজি গড়ে আফগানিস্তান। শুরুতে ধস নেমেছিল তাদেরও। ৪০ রানে ৪ উইকেট হারায় দলটি। সেখান থেকে মোহাম্মদ নবীর অপরাজিত ৮৪ রানে বড় রানের ভিত গড়ে দলটি।

 

 

 

 

চ্যালেঞ্জিং লক্ষ্য তাড়া করতে নেমে ওপেনিংয়ে চমক উপহার দেয় বাংলাদেশ। লিটন দাসের সঙ্গে এলেন মুশফিকুর রহিম। কিন্তু লাভ হলো না কিছুই। মুজিবের করা ইনিংসের দ্বিতীয় বলেই ফিরে যান লিটন। রানের খাতা খোলার আগেই। ফরিদ আহমেদের পরের ওভারে বোল্ড হন মুশফিক। মাত্র ৫ রানে।

 

 

 

 

এরপর সাকিবকে নিজের দ্বিতীয় শিকার বানালেন মুজিব। পঞ্চম ওভারে রশিদ খানের হাতে ক্যাচ দেন সাকিব। ১৩ বলে ২ চারে করেন ১৮ রান। একই ওভারের শেষ বলে সৌম্য সরকারকেও শিকার বানান মুজিব। তিনিও রানের খাতা খুলতে পারেননি। গোল্ডেন ডাক মেরেছেন।

 

 

 

 

চার নম্বরে নামা মাহমুদউল্লাহ রিয়াদ লড়ার চেষ্টা করছেন সাব্বির রহমানকে নিয়ে। এই প্রতিবেদন লেখার সময় বাংলাদেশের স্কোর ৯ ওভার শেষে ৫৫/৪। মাহমুদউল্লাহ ২৫ ও সাব্বির ৮ রান নিয়ে ব্যাট করছেন।