প্রথমবার্তা প্রতিবেদক:প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় আবার উন্মুক্ত করেছে দুর্নীতির অভিযোগে বন্ধ হওয়া প্রাথমিকের দপ্তরি কাম প্রহরী নিয়োগ। গত সোমবার মন্ত্রণালয়ের সচিব স্বাক্ষরিত সংশোধিত নীতিমালাটি মঙ্গলবার মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।আউট সোর্সিংয়ের মাধ্যমে চুক্তিভিত্তিক এ নিয়োগের নীতিমালা সংশোধন করে উন্মুক্ত করা হয়।

 

 

 

 

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, অনিয়ম-দুর্নীতির অভিযোগে গত ২১ আগস্ট চলমান দপ্তরি কাম প্রহরী নিয়োগ স্থগিত করে আদেশ দেওয়া হয়। সে সময় সচিব মো. আকরাম-আল হোসেন বলেছিলেন, ‘নিয়োগে ব্যাপক দুর্নীতির কারণে নিয়োগ স্থগিত করা হয়েছে। পাশাপাশি, যেসব বিদ্যালয়ে নিয়োগ চলমান রয়েছে সেগুলোও বাতিল করা হয়েছে।’

 

 

 

 

দুর্নীতি ঠেকাতে সংশোধিত নীতিমালায় বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে। এতে বলা হয়েছে, উপজেলা শিক্ষা অফিসারের অনুরোধে জেলা শিক্ষা অফিসার শিক্ষাপ্রতিষ্ঠানে দপ্তরি কাম প্রহরী সংগ্রহ করবেন আবেদনের মাধ্যমে। এ বিষয়ে জেলা প্রশাসকের কার্যালয়, জেলা শিক্ষা অফিসারের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়, ইউনিয়ন পরিষদ ও সংশ্লিষ্ট বিদ্যালয়ের নোটিশ বোর্ডে বিজ্ঞপ্তি দিতে হবে। বিদ্যালয়ের ক্যাচমেন্ট এলাকার স্থায়ী বাসিন্দারা আবেদন করার সুযোগ পাবেন।

 

 

 

 

উল্লেখ্য, আগের নীতিমালা অনুযায়ী দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একজন করে দপ্তরি কাম প্রহরী নিয়োগ হয়েছিল আউটসোর্সিংয়ের মাধ্যমে।সংশোধিত নীতিমালা দেখতে এখানে ক্লিক করুন:

এই বিভাগের আরো খবর :

সমর্থকদের দোষে জরিমানা গুনতে হচ্ছে বায়ার্নকে
নবজাতক মিলল শিশু হাসপাতালের বাথরুমে
৩৯ তম বিসিএস পরীক্ষা ৩ আগস্ট, ৩৮ তম লিখিত শুরু ৮ আগস্ট
ট্রাম্পের বিরুদ্ধে তদন্ত খাতা খুলেছে এফবিআই
‘আমার বোনদের অপমান করবেন না’
‘আসুন আমরা ভোটযুদ্ধে অবতীর্ণ হই…’
স্পেনের পথে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী
একি আসরে দুই বোনকে বিয়ে করে বাবা-ছেলে ভায়রা ভাই
প্রেসক্লাবে শিক্ষক-কর্মচারীদের অনশন কর্মসূচি অব্যাহত
নতুন বিতর্কে সামি অচেনা সুন্দরীকে মেসেজ পাঠিয়ে
পানির দামে বাজারে আসছে Toyota Yaris !!!
গণতন্ত্রায়নের সঙ্কট ও সম্ভাবনা মুসলিম প্রধান দেশেগুলোতে
রেলওয়ের আধুনিকায়নে ৩৬ কোটি ডলার দেবে এডিবি
১০ ওভারের ৭ ওভারই ডট দিলেন মুস্তাফিজ!
রংপুরের বোলিং তোপে কাঁপছে খুলনা টাইটান্স