প্রথমবার্তা প্রতিবেদক:প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় আবার উন্মুক্ত করেছে দুর্নীতির অভিযোগে বন্ধ হওয়া প্রাথমিকের দপ্তরি কাম প্রহরী নিয়োগ। গত সোমবার মন্ত্রণালয়ের সচিব স্বাক্ষরিত সংশোধিত নীতিমালাটি মঙ্গলবার মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।আউট সোর্সিংয়ের মাধ্যমে চুক্তিভিত্তিক এ নিয়োগের নীতিমালা সংশোধন করে উন্মুক্ত করা হয়।

 

 

 

 

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, অনিয়ম-দুর্নীতির অভিযোগে গত ২১ আগস্ট চলমান দপ্তরি কাম প্রহরী নিয়োগ স্থগিত করে আদেশ দেওয়া হয়। সে সময় সচিব মো. আকরাম-আল হোসেন বলেছিলেন, ‘নিয়োগে ব্যাপক দুর্নীতির কারণে নিয়োগ স্থগিত করা হয়েছে। পাশাপাশি, যেসব বিদ্যালয়ে নিয়োগ চলমান রয়েছে সেগুলোও বাতিল করা হয়েছে।’

 

 

 

 

দুর্নীতি ঠেকাতে সংশোধিত নীতিমালায় বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে। এতে বলা হয়েছে, উপজেলা শিক্ষা অফিসারের অনুরোধে জেলা শিক্ষা অফিসার শিক্ষাপ্রতিষ্ঠানে দপ্তরি কাম প্রহরী সংগ্রহ করবেন আবেদনের মাধ্যমে। এ বিষয়ে জেলা প্রশাসকের কার্যালয়, জেলা শিক্ষা অফিসারের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়, ইউনিয়ন পরিষদ ও সংশ্লিষ্ট বিদ্যালয়ের নোটিশ বোর্ডে বিজ্ঞপ্তি দিতে হবে। বিদ্যালয়ের ক্যাচমেন্ট এলাকার স্থায়ী বাসিন্দারা আবেদন করার সুযোগ পাবেন।

 

 

 

 

উল্লেখ্য, আগের নীতিমালা অনুযায়ী দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একজন করে দপ্তরি কাম প্রহরী নিয়োগ হয়েছিল আউটসোর্সিংয়ের মাধ্যমে।সংশোধিত নীতিমালা দেখতে এখানে ক্লিক করুন:

এই বিভাগের আরো খবর :

একাই সৌদি আরব ভ্রমণ করতে পারবেন ২৫-ঊর্ধ্ব নারীরা
সন্ত্রাস-নোংরা কৌশলে ভোটাধিকার ছিনতাই করা হয়েছে: বিএনপি
বাগেরহাটে ধান কাটাকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষ, নিহত ২
গণতান্ত্রিক চর্চায় দায়িত্বশীল সাংবাদিকতা জরুরি : স্পিকার
আগামীকাল উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন আ.লীগের প্রতিনিধি দল
পেঁয়াজের দাম লাফিয়ে বাড়ছে পীরগাছা
আইয়ুব বাচ্চু আর নেই
ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম
ছাতকে পল্লী বিদ্যুতের পরিচালক প্রার্থীর বিরুদ্ধে মিথ্যাচারের অভিযোগ
বিএনপির প্রার্থীশূন্য আসনে পুনঃতফসিলের সুযোগ নেই : ইসি
বিএনপির জন্য সাত মহাবিপদ সংকেত
জাপানে বর্ষবরণে হামলা
আরেক বিয়ে ১২ দিন পরই....
যে তিন পরিবর্তন টাইগারদের আজকের ম্যাচে