10 / 100 SEO Score

প্রথমবার্তা প্রতিবেদক:  স্পিন নির্ভর বাংলাদেশ হলেও লেগ স্পিনারের অনেক অভাব রয়েছে। দলে দুই একজন আসলেও নিজের গাফলতি কিংবা ম্যানেজম্যান্টের চোখ না পড়ায় ঝড়ে পড়েছেন। কিন্তু বর্তমানে একজন লেগ স্পিনারের অনেক প্রয়োজন ছিলো বাংলাদেশ দলের জন্য।

 

 

 

 

 

অবশেষে কোচ ডোমিঙ্গো খুঁজে পেয়েছেন এই লেগ স্পিনারকে। এইচপি দলের হয়ে খেলা আমিনুল ইসলাম বিপ্লবকে ত্রিদেশীয় সিরিজে স্কোয়াডে রাখেন তিনি। শুধু তাই নয় একাদশে খেলার সুযোগও হয় তার। সুযোগ পেয়ে কাজে লাগিয়েছেন তরুণ এই লেগ স্পিনার।

 

 

 

 

প্রথম ম্যাচে একাদশে জায়গা পেয়েই তুলে নিলেন দুই উইকেট। তার অসাধারণ বোলিংয়ে মুগ্ধ সতীর্থ মাহমুদউল্লাহ। ম্যাচসেরা নির্বাচিত হওয়ায় জাতীয় দলের অলরাউন্ডার এসেছিলেন ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে।

 

 

 

 

আমিনুলকে প্রথম দেখার কথা মনে করে মাহমুদউল্লাহ বলেন, ‘আমি ওকে নেটে এখানে দেখলাম, এমনকি ঢাকাতেও দেখলাম, তখন মনে হয়েছিলো ওর ভেতরে কিছু একটা এক্স ফ্যাক্টর আছে। যখন জিম্বাবুয়ের বিরুদ্ধে মাঠে নেমেছিলাম আমি ব্যক্তিগতভাবে চাচ্ছিলাম যেনো নিজের ও দলের জন্য ভালো করে।’

 

 

 

 

আমিনুলকে নিয়ে বড় স্বপ্ন দলের সিনিয়র ক্রিকেটারের, ‘আমি ওর জন্য আসলেই অনেক বেশি খুশি। যেভাবে সে বল করেছে, আমি সাকিবের সঙ্গেও কথা বলছিলাম। যে কার্টেসি নিয়ে সে বল করেছে সেটা অসাধারণ ছিলো। যেভাবে শুরু করেছে এটা যদি ধরে রাখতে পারে, তাহলে বাংলাদেশের জন্য আরো বেশি সাফল্য বয়ে আনতে পারবে।’

 

 

 

 

শুরুটা ভালো করেছেন আমিনুল। তার মতোই উজ্জ্বল শুরু করেছিলেন আরেক লেগ স্পিনার জুবায়ের হোসেন লিখন। কিন্তু টিকতে পারেননি বিভিন্ন কারণে। দুজনের মধ্যে কোনো পার্থক্য টানতে নারাজ মাহমুদউল্লাহ। দলে থাকা প্রতিভাবান আমিনুলকে নিয়েই পথ চলতে চান।