6 / 100 SEO Score

প্রথমবার্তা প্রতিবেদক: দুই দলেরই ফাইনাল নিশ্চিত হয়েছে আগেই। তবে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের শিরোপা নির্ধারণী ম্যাচের আগে আরেকবার মুখোমুখি হচ্ছে দল দুটি। বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার শনিবারের ম্যাচটিকে তাই বলা যেতে পারে ফাইনালের ‘ড্রেস রিহার্সেল’ ম্যাচ। বাংলাদেশের জন্য ফাইনালের আগেই ‘আফগান জুজু’ জয় করার সুযোগও।

 

 

 

 

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়। লিগ পর্বে এটিই শেষ ম্যাচ।নিজেদের আগের ম্যাচে জিম্বাবুয়েকে হারিয়ে সিরিজের ফাইনাল নিশ্চিত করে টাইগাররা। ওই ম্যাচের ফলে দুই ম্যাচ হাতে রেখে ফাইনাল নিশ্চিত হয় আফগানদের। আর বিদায় নিশ্চিত হয় জিম্বাবুয়ের।

 

 

 

 

 

জিম্বাবুয়ে অবশ্য নিজেদের শেষ ম্যাচে আফগানিস্তানকে হারিয়েছে। টি-টোয়েন্টিতে আফগানদের বিপক্ষে প্রথম জয়ের রেকর্ড গড়ে তারা হ্যামিল্টন মাসাকাদজার বিদায়ী ম্যাচে। ক্রিকেটের সবচেয়ে সংক্ষিপ্ত সংস্করণে টানা ১২ জয়ের রেকর্ড গড়ার পর থামে আফগানদের জয় যাত্রা।

 

 

 

 

 

সেই দলটার বিপক্ষে আজ বাংলাদেশের জটিল এক ধাঁধা মেলানোর সুযোগও। আফগানদের বিপক্ষে টি-টোয়েন্টিতে টানা ৪ হার বাংলাদেশের। সম্প্রতি টেস্টে আফগানদের বিপক্ষে হারের পর এই সিরিজে প্রথম দেখাতেও হার। সব মিলে আফগানিস্তান যেন বাংলাদেশের জন্য প্রবল প্রতিপক্ষ।

 

 

 

 

 

তবে তাদের বিপক্ষে এ ম্যাচে জয় চায় বাংলাদেশ। শফিউল ইসলাম দলের প্রতিনিধি হয়ে সংবাদমাধ্যমে বলেছেন, ‘(ফাইনালের) প্রস্তুতিটা ভালো করা সম্ভব। আমরা ভালো খেললে এ থেকে সবার আত্মবিশ্বাস বাড়বে।

 

 

 

 

 

 

জয়ের অভ্যাসটা আমাদের ফাইনাল খেলার জন্য সহায়তা করবে। আমরা যদি আমাদের ভুলগুলো শোধরাতে পারি, যে যার কাজটা ঠিকমতো করতে পারি, শতভাগ দিতে পারি তাহলে ওদের হারানো সম্ভব।’