9 / 100 SEO Score

প্রথমবার্তা প্রতিবেদক:  জাতিসংঘ সম্মেলনের ফাঁকে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক করবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।চলমান ৭৪তম জাতিসংঘ সম্মেলনে অংশ নিতে নিউ ইয়র্ক সফরে রয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

 

 

 

জাতিসংঘ সম্মেলনের সাইড লাইনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির একটি দ্বিপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত হবে।বাংলাদেশ সময় আজ শুক্রবার রাতে (নিউ ইয়র্ক স্থানীয় সময় দুপুর সাড়ে ১২টা) অনুষ্ঠিত হবে এই বৈঠক।

 

 

 

 

 

কূটনৈতিক সূত্রগুলো জানাচ্ছে, বৈঠকে দ্বিপক্ষীয় সব বিষয়ের সঙ্গে চলমান এনআরসি (ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য আসামের জাতীয় নাগরিকপঞ্জি) ইস্যুতে দুই প্রধানমন্ত্রীর মধ্যে আলাপ হওয়ার সম্ভাবনা রয়েছে।

 

 

 

 

রোহিঙ্গা ইস্যুতেও ভারতের সক্রিয় সমর্থন চাইবে ঢাকা।এছাড়া দুই প্রধানমন্ত্রীর বৈঠকে অভিন্ন নদীর পানি বণ্টন, সমুদ্র অর্থনীতি, বাণিজ্য, যোগাযোগ, প্রতিরক্ষা খাতসহ একাধিক ইস্যু গুরুত্ব পেতে পারে।

 

 

 

 

 

দেশি-বিদেশি গণমাধ্যম থেকে জানা যাচ্ছে, এনআরসি ইস্যুতে ভারতের মন্ত্রী থেকে শুরু করে জনপ্রতিনিধিরা প্রতিদিনই মন্তব্য করছেন। ভারতের জনপ্রতিনিধিদের মন্তব্যে বাংলাদশের নামও জড়ানো হচ্ছে।