প্রথমবার্তা, রিপোর্ট:  একাদশ সংসদ নির্বাচন সম্পর্কে ওয়ার্কার্স পার্টির নেতা রাশেদ খান মেননের বক্তব্য প্রসঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, ‘দেরিতে হলেও মেনন সত্য কথা বলেছেন। ওই নির্বাচনে কেউ ভোট দিতে পারেনি। সত্য কথা বলার জন্য মেননকে ধন্যবাদ।’

 

 

 

 

রোববার দুপুরে রাজধানীর মতিঝিলে নিজ চেম্বারে অনুষ্ঠিত স্টিয়ারিং কমিটির সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। সভায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগারে দেখতে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট।স্বরাষ্ট্র মন্ত্রণালয় অনুমতি দিলে ড. কামাল হোসেনের নেতৃত্বে একটি প্রতিনিধিদল খালেদা জিয়াকে দেখতে যাবে।

 

 

 

 

খালেদা জিয়াকে দেখতে যাওয়ার বিষয়ে অনুমতি নেয়ার জন্য ঐক্যফ্রন্টের পক্ষ থেকে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আবেদন করা হবে।বিএনপির মিডিয়া উইংয়ের প্রধান শায়রুল কবির খান জানিয়েছেন, এ বিষয়ে আজই স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আবেদন করা হবে।

 

 

 

 

 

সভা শেষে ড. কামাল হোসেন বলেন, ‘২২ অক্টোবর সোহরাওয়ার্দী উদ্যানে ঐক্যফ্রন্টের সমাবেশ হওয়ার কথা রয়েছে। কিন্তু সমাবেশের অনুমতি এখনো পাওয়া যায়নি। ২১ তারিখে অনুমতি দিলে পরদিন সমাবেশ করা তো কঠিন কাজ। আমরা তো ঐকমত্যের কথা বলছি, সংঘাতের কথা বলছি না। সুতরাং কেন অনুমতি পাওয়া যাবে না। সমাবেশের অনুমতি না দেয়ার মানে তো গণতন্ত্র ধ্বংস করা।’

 

 

 

 

 

 

ঐক্যফ্রন্টের শরিক দল জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) নেতা আ স ম আবদুর রব বলেন, সভায় নেতারা কারাগারে খালেদা জিয়াকে দেখতে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। স্বরাষ্ট্র মন্ত্রণালয় অনুমতি দিলে ড. কামাল হোসেনের নেতৃত্বে প্রতিনিধিদল খালেদা জিয়াকে দেখতে যাবে।

 

 

 

 

 

আ স ম রব আরও জানান, এই সরকারের আমলে বুয়েটের ছাত্র আবরারসহ আরও যেসব হত্যাকাণ্ড ঘটেছে, তার বিচারের দাবিতে ঐক্যফ্রন্ট রক্তাক্ষরে গণস্বাক্ষর সংগ্রহ করবে। তারপর তা জাতিসংঘসহ দেশি–বিদেশি বিভিন্ন সংস্থার কাছে হস্তান্তর করা হবে।

 

 

 

 

 

 

ঐক্যফ্রন্টের আহ্বায়ক কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় ঐক্যফ্রন্ট নেতা জাফরুল্লা চৌধুরী, গণফোরামের সুব্রত চৌধুরী, রেজা কিবরিয়া, বিএনপির ইকবাল হাসান মাহমুদ, জহির উদ্দিন স্বপন, নাগরিক ঐক্যর মমিনুল ইসলাম, জেএসডির তানিয়া রব ও আব্দুল মালেক রতন প্রমুখ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো খবর :

চিলাহাটিতে বিভিন্ন সংগঠনের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন
সৌদি আরব, বাহরাইন ও কাতারের নিন্দায় সিরিয়া ও ইরান
এপি'র মতে ৩৮ জন নিহতের খবর
বাংলাদেশেও রাইনোলোফাস আছে, পরীক্ষা করা জরুরি সবদেশের বাদুড়ই
নেপালের গণমাধ্যম : বিমানটির ল্যান্ড করা নিয়ে যে বিভ্রান্তি
কেউটে সাপের ফণায় আগুনের আভা!
কক্সবাজার সমুদ্র সকৈত র্পযটকে টইটম্বুর
পুঁজিবাজার সঠিক অবস্থানে
যেভাবে জানবেন জেএসসি-জেডিসির ফলাফল
বৈশাখ হালখাতা থেকে ৪০৩ কোটি টাকার কর আহরণ
'দেশের প্রতিটি বিভাগে মেডিক্যাল বিশ্ববিদ্যালয় করা হবে'
শরীয়তপুরে ইটভাটার শ্রমিককে পিটিয়ে হত্যার অভিযোগ
তারকাদের এমন বিয়ের প্রস্তাব হার মানায় সিনেমাকেও!
দ্বিতীয়বারের মতো বউ বদল করল দুই বন্ধু!
প্রথম দেশ সফরে সৌদি বাদশাহ