6 / 100 SEO Score

প্রথমবার্তা, রিপোর্ট:  সম্প্রতি উগ্র জঙ্গিগোষ্ঠী আইএস বা দায়েশের প্রধান আবু বকর আল-বাগদাদি সিরিয়ায় মার্কিন সেনা অভিযানে নিহত হয়েছেন। এই বাগদাদি ইহুদিবাদী ইসরায়েলের একজন চর ছিলেন।মার্কিন রাজনৈতিক বিশ্লেষক এবং ভাষ্যকার কেভিন ব্যারেট এ কথা বলেছেন। ইরানের ইংরেজি ভাষার টিভি চ্যানেল প্রেস টিভিকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এ মন্তব্য করেছেন।

 

 

 

গত রবিবার সকালে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প  ঘোষণা করেন যে, আইএস এর শীর্ষ নেতা বাগদাদিকে হত্যা করেছে মার্কিন বাহিনী। ট্রাম্পের এই ঘোষণাকে কেবিন ব্যারেট প্রহসন বলে মন্তব্য করেন।

 

 

 

 

ব্যারেট বলেন, বাগদাদির হত্যার ব্যাপারে প্রেসিডেন্ট ট্রাম্প যে ঘোষণা দিয়েছেন এবং যে ছবি দেখিয়েছেন তা নাটক ছাড়া আর কিছু নয়। ট্রাম্পের এই নাটকে জনগণের হাসা ছাড়া কোনো উপায় নেই।

 

 

 

 

মার্কিন বিশ্লেষক বলেন, আসল সত্য হচ্ছে এই যে, প্রকৃতপক্ষে বাগদাদি ইসরায়েলের চর ছিলেন। তিনি বলেন, বহু রিপোর্ট থেকে এ কথা পরিষ্কার হয়েছে যে, ইসরায়েলের সুনির্দিষ্ট এক ব্যক্তি এই ভূমিকা পালন করেছে।

 

 

 

 

 

এদিকে, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সোমবার ঘোষণা করেছেন যে, বাগদাদিকে হত্যার আগে যে অভিযান পরিচালনা করা হয়েছে তার ফুটেজ প্রকাশ করার কথা বিবেচনা করছে ওয়াশিংটন।

 

 

 

 

 

তিনি বলেন, ওই ভিডিওর অংশবিশেষ আমরাও প্রকাশ করতে পারি। অভিযানের সময় আমি পর্যবেক্ষণ কক্ষ থেকে তা দেখেছি এবং একে আমার কাছে সিনেমার মতো মনে হয়েছে। কেবিন ব্যারেট  ট্রাম্পের এ সমস্ত কথাবার্তা এবং ঘোষণাকে আল-কায়েদা নেতা ওসামা বিন লাদেনের হত্যাকাণ্ডের সঙ্গে তুলনা করেন।