প্রথমবার্তা, রিপোর্ট:  গোপালগঞ্জের কোটালীপাড়া থানা ভবনের প্রবেশদ্বারে ও ডিউটি অফিসারের রুমে ব্যতিক্রমী সাইনবোর্ড টাঙিয়ে দেওয়া হয়েছে। এতে লেখা আছে ‘কোটালীপাড়া থানায় মামলা বা জিডি করতে টাকা লাগে না’। কোটালীপাড়া থানার সদ্য যোগ দেওয়া ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ লুৎফর রহমান এই ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছেন। ওসির এই উদ্যোগকে কোটালীপাড়া উপজেলার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ স্বাগত জানিয়েছেন।

 

 

 

 

 

ওসি শেখ লুৎফর রহমান বলেন, থানায় সেবাপ্রত্যাশীরা যাতে কোনো প্রকার প্রতারণা বা হয়রানির শিকার না হয় তার জন্য এই সাইনবোর্ড টাঙানো হয়েছে। আমরা কোটালীপাড়া থানার পক্ষ থেকে কোনোপ্রকার টাকা ছাড়াই জনগণকে সেবা দিতে চাই।

 

 

 

 

জেলা পরিষদ সদস্য দেবদুলাল বসু পল্টু বলেন, ওসি সাহেব যে উদ্যোগটি গ্রহণ করেছেন তা সত্যিই প্রশাংসনীয়। ওসি সাহেব একজন দক্ষ ও মানবিক কর্মকর্তা। গত দুর্গাপূজার সময়ে আমার গ্রামের একজন ছাত্র খুন হয়। ওসি সাহেব অত্যন্ত দক্ষতার সাথে ২৪ ঘণ্টার মধ্যে খুনের কারণ উদ্ধার ও খুনিকে গ্রেপ্তারে সক্ষম হন। এই কাজে আমাদের থানায় কোনো টাকা পয়সা দিতে হয়নি।

 

 

 

 

 

উপজেলার কুশলা ইউনিয়নের চেয়ারম্যান কামরুল ইসলাম বাদল বলেন, ওসি শেখ লুৎফর রহমান কোটালীপাড়া থানায় যোগদানের পরে মাদক, বাল্যবিয়ে, জুয়া, ইভটিজিং প্রতিরোধে ব্যাপক কাজ করে যাচ্ছেন। তার কর্মদক্ষতায় এ উপজেলার অপরাধমূলক কর্মকাণ্ড অনেকটাই কমে গেছে।