প্রথমবার্তা, রিপোর্ট:  খুব শিগগিরই বাবরি মসজিদ মামলার রায় হতে পারে। আর এ মামলার রায় নিয়ে কোনও বিতর্কিত মন্তব্য না করতে মন্ত্রিসভার সদস্যদের অনুরোধ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বুধবার তিনি এ ব্যাপারে মন্ত্রিসভার সদস্যদের অনুরোধ করেন বলে জানা গেছে।

 

 

 

 

বাবরি মসজিদ মামলার রায় নিয়ে সুপ্রিম কোর্টের রায়দানের আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির এই অনুরোধ যথেষ্ট তাৎপর্যপূর্ণ। পাশাপাশি নরেন্দ্র মোদি বিষয়টি নিয়ে শান্তি বজায় রাখার আবেদন জানিয়েছেন।

 

 

 

 

 

জানা গেছে, বুধবার মন্ত্রিসভার সদস্যদের নিয়ে বৈঠক করেন প্রধানমন্ত্রী। সেখানে তিনি বলেন, প্রত্যেকেরই দায়িত্ব আছে বিষয়টি নিয়ে শান্তি বজায় রাখার। এব্যাপারে অযাচিত মন্তব্য থেকে দূরে থাকতে বলেছেন প্রধানমন্ত্রী।

 

 

 

 

নভেম্বরের ১৭ তারিখের আগেই অযোধ্যা নিয়ে রায় দেবে সুপ্রিম কোর্ট। কেননা ওইদিন অবসর নিতে চলেছেন প্রধান বিচারপতি রঞ্জন গগৈ।২৭ অক্টোবর, এখনও পর্যন্ত মোদির শেষ ‘মন কি বাতে’ প্রধানমন্ত্রী ২০১০-এর এলাহবাদ হাইকোর্টের রায়ের কথা উল্লেখ করেছিলেন।

 

 

 

 

 

এর আগে শাসক বিজেপির তরফ থেকে তাদের কর্মীদের এক মুখপত্রদের কাছে অনুরোধ করা হয়েছিল, যাতে তাঁরা রামমন্দির নিয়ে সংবেদনশীল এবং উস্কানিমূলক বক্তব্য না রাখেন। পাশাপাশি দলের সাংসদদের বলা হয়েছিল, তাঁরা যেন নিজের নিজের সংসদীয় এলাকায় থেকে শান্তি বজায় রাখার আবেদন করেন।

 

 

 

 

 

 

আরএসএস-এর পক্ষ থেকেও এ ধরনের সতর্কতামূলক অনুরোধ করা হয়েছিল দিন কয়েক আগে। রায় যদি তাদের পক্ষেও যায়, তাহলেও, যেন কোনও মিছিল বের করা না হয়, কর্মীদের বলা হয়েছিল আরএসএস-এর পক্ষ থেকে।

এই বিভাগের আরো খবর :

সিসিইউয়ে মির্জা ফখরুল
মানুষের আশা আকাঙ্ক্ষার ভরসা হবে জাতীয় পার্টি
নলছিটি সকাল থেকে বিদ্যুৎ বিচ্ছিন্ন
স্বামীর দ্বিতীয় বিয়েতে প্রথম স্ত্রীর হাসিমুখ ছবি ভাইরাল!
বিলুপ্ত মুসলিম লীগের পথেই এখন বিএনপি
নুসরাতের ছোট ভাই ও মামা রায় শুনতে আদালতে
শরণখোলায় ইউপি মেম্বার লাঞ্ছিত
যুক্তরাষ্ট্রে সাকিব কন্যার প্রথম স্কুল
সুশান্তের সঙ্গে বিচ্ছেদের পর যা বললেন বলিউড অভিনেত্রী!
গ্রহণের সময় কেন কিছু খেতে নেই?
মুনঃজলবায়ু অভিযোজনে শ্রেষ্ঠ শিক্ষক ‘বাংলাদেশ’
যারা বাচ্চাকে ৩/৪ বছরে স্কুলে দিবেন ভাবছেন, তাদের জন্য খুবই জরুরী এই পোস্টটি!
গ্রিসে ভয়াবহ দাবানল : নিহত ৫০
বৃষ্টি হতে পারে সোমবার থেকে
এএফসি কাপ : ‘ই’ গ্রুপে খেলবে বসুন্ধরা কিংস