প্রথমবার্তা, রিপোর্ট: জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সাংসদ, বীর মুক্তিযোদ্ধা মঈন উদ্দীন খান বাদলের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

 

 

 

ভারতের বেঙ্গালুরুতে নারায়ণ হৃদরোগ রিচার্স ইনস্টিটিউট অ্যান্ড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ বৃহস্পতিবার (৭ নভেম্বর) ভোর সাড়ে ৫টার দিকে মারা যান চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসন থেকে নির্বাচিত এই সংসদ সদস্য।

 

 

 

 

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী পৃথক শোকবার্তায় মইন উদ্দীন খান বাদলের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

 

 

 

 

 

দুই বছর আগে ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হওয়ার পর থেকে গুরুতর অসুস্থ ছিলেন মইন উদ্দীন খান বাদল। হার্টেরও সমস্যা ছিল। গত ১৮ অক্টোবর থেকে ভারতে প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠির তত্ত্বাবধানে ছিলেন তিনি। সেখানে চিকিৎসাধীন অবস্থায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেন বাদল।

 

 

 

 

মইন উদ্দীন খান বাদল জাতীয় সমাজতান্ত্রিক দলের-(জাসদ) একাংশের কার্যকরী সভাপতি ছিলেন। তিনি চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসন থেকে তিনি তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন। সংসদে অনলবর্ষী বক্তা হিসেবে খ্যাতি রয়েছে তার।

 

 

 

 

ছাত্রলীগের রাজনীতি থেকে উঠে আসা বাদল ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশ নেন। বাঙালিদের ওপর আক্রমণের জন্য পাকিস্তান থেকে আনা অস্ত্র চট্টগ্রাম বন্দরে সোয়াত জাহাজ থেকে খালাসের সময় প্রতিরোধে অন্যতম নেতৃত্বদাতা ছিলেন তিনি।

 

 

 

 

 

মুক্তিযুদ্ধ পরবর্তী সময়ে বাদল সমাজতান্ত্রিক রাজনীতির প্রতি আকৃষ্ট হন। জাসদ, বাসদ হয়ে পুনরায় জাসদে আসেন। আওয়ামী লীগের নেতৃত্বে ১৪ দল গঠনেও উল্লেখযোগ্য ভূমিকা ছিল বাদলের। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৭ বছর।

এই বিভাগের আরো খবর :

আওয়ামী লীগের কোনো ষড়যন্ত্র কাজে আসবে না : রিজভী
মধ্যবিত্ত ও নিম্নবিত্তরা আজ নির্যাতিত: ফখরুল
১৩১ ইউপি ও ৯ পৌরসভার ভোটগ্রহণ চলছে
মাদকসহ সাবেক কাউন্সিলরের কন্যা আটক
প্রধানমন্ত্রী সিডনির পথে ব্যাংকক পৌঁছেছেন
প্রবাসীরা জানুয়ারিতে ১৫৯ কোটি ডলার পাঠিয়েছেন
ওবায়দুল কাদের যে আভাস দিলেন.....
বনানী কবরস্থানে নিহত স্বজনদের প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
শিক্ষার গুণগতমান উন্নয়ন সরকারের অন্যতম লক্ষ্য : শিক্ষামন্ত্রী
প্রতিটি বাড়ি ইন্টারনেট সংযোগের আওতায় ২০২১ এর মধ্যেই
'নির্বাচনে সংবাদ সংগ্রহে মোটরসাইকেল ব্যবহারে নিষেধাজ্ঞা'
বিরোধের জেরে দুই হাতের কব্জি কেটে দিলো চেয়ারম্যান
না-ফেরার দেশে ভাষাসৈনিক রওশন আরা বাচ্চু
স্বাগত জানিয়েছে পাকিস্তান !