প্রথমবার্তা, রিপোর্ট:         মুক্তমনা লেখক ও ব্লগার ড. অভিজিৎ রায় হত্যা মামলায় আরও তিনজন সাক্ষ্য দিয়েছেন। সোমবার ঢাকার সন্ত্রাস বিরোধী ট্রাইব্যুনালে সাক্ষ্য দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক মিলনায়তন কেন্দ্রের (টিএসসি) সামনের দোকানদার  মোহাম্মদ হাবীব ও আবদুল মালেক এবং ঘটনার সময় বইমেলায় আগত মো. আকিমুজ্জামান।সূত্র জানায়, প্রত্যক্ষদর্শী তিনজনের সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক মো. মজিবুর রহমান আগামী ১১ ডিসেম্বর পরবর্তী সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করেন। এ নিয়ে অভিজিৎ হত্যা মামলায় মোট আটজনের সাক্ষ্যগ্রহণ শেষ হলো। গত ২৮ অক্টোবর বাবা অজয় রায়ের সাক্ষ্যের মধ্য দিয়ে অভিজিৎ হত্যা মামলার বিচারকাজ শুরু হয়।

 

 

 

 

 

 

 

আলোচিত মামলাটিতে গত ১ আগস্ট আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ট্রাইব্যুনাল। এই মামলায় দুই আসামি আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) সামরিক শাখার প্রধান মেজর (চাকুরিচ্যুত) সৈয়দ  মোহাম্মদ জিয়াউল হক জিয়া ও এবিটি সদস্য আকরাম হোসেন ওরফে আবির পলাতক রয়েছেন। অন্য আসামিরা হলেন- মোজাম্মেল হুসাইন ওরফে সায়মন, আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব, মুকুল রানা ওরফে শরিফুল ইসলাম, আরাফাত রহমান ওরফে শফিউর রহমান ফারাবি। তারা সবাই এবিটির সদস্য। এই চারজন কারাগারে আছেন। সাক্ষ্য শুনানিকালে তাদের ট্রাইব্যুনালে হাজির করা হয়।
জনপ্রিয় লেখক ও ব্লগার ড. অভিজিৎ রায়কে ২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারি রাতে অমর একুশে গ্রন্থমেলা থেকে বের হওয়ার সময় কুপিয়ে হত্যা করে জঙ্গিরা। এ ঘটনায় শাহবাগ থানায় মামলা দায়ের করা হয়। দীর্ঘ তদন্ত ও অনুসন্ধানে খুনীদের শনাক্ত করেন তদন্ত কর্মকর্তারা।

এই বিভাগের আরো খবর :

অর্থসংকটে অচল বিল গেটস-জেফ বেজোসের শহর
জয়ী ১৮ জন
‘দেশ আজ দুই ধারায় বিভক্ত’
সৌদি আরব সফরে পম্পেও
দক্ষ ও প্রশিক্ষিত কর্মী প্রতারণার শিকার হয় না
রাজস্থানে যাত্রীবাহী বাস নদীতে, নিহত ২৫
খালেদাকে হাজির না করায় পরবর্তী শুনানি ৫ এপ্রিল
বাংলাদেশী ‘যক্ষা রোগী’ ভাইরাল মালয়েশিয়ায়!
পিছু হটছে তালেবান? শান্তিপ্রিয় মার্কিন নাগরিকদেরকে খোলাচিঠি!
জঙ্গিসঙ্গীদের ক্ষমতা ও রাজনীতির বাইরে রাখতে হবে : ইনু
আমার বিশ্বাসটাই উঠে গিয়েছিল বাংলাদেশের কাছে হারের পর
আত্মহত্যার ভিডিও পোস্ট তারকার সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছে ইউটিউব
টাইগারদের বোলিং ঝড়ে কাঁপছে জিম্বাবুয়ে
‘সাজেদা চৌধুরী ছাড়া অন্য কাউকে মেনে নেব না’