প্রথমবার্তা, রিপোর্ট:      ভারতের হায়দরাবাদে এক তরুণী চিকিৎসককে পুড়িয়ে মারার প্রতিবাদে যখন মানুষ রাজপথে নেমেছে, তখন সোশ্যাল সাইটে বিস্ফোরক মন্তব্য করে বসলেন ড্যানিয়েল শ্রাবণ নামের এক চলচ্চিত্র পরিচালক।

 

 

 

 

 

বাধা না দিয়ে যিনি ধর্ষকের হাতে নারীদের কনডম তুলে দেওয়ার পরামর্শ দিয়েছেন! তার যুক্তি, এর ফলে ধর্ষিতা শারীরিক ভাবে নিরাপদে থাকবেন। খুনের চেয়ে নাকি ধর্ষণ অনেক ভালো। তার এমন মন্তব্যে তোলপাড় শুরু হয়েছে সোশ্যাল সাইটে।

 

 

 

 

তেলঙ্গানায় ধর্ষিতাকে পুড়িয়ে মারার ঘটনার পর সোশ্যাল মিডিয়ায় একের পর এক পোস্ট করেছেন শ্রাবণ। তারই একটিতে লিখেছেন, ‘ধর্ষণ এমন কিছু গুরুতর ব্যাপার নয়। কিন্তু খুন অমার্জনীয় অপরাধ।

 

 

 

 

 

ধর্ষিতা খুন হচ্ছেন আইন কঠোর হওয়ায়। তা না হলে ধর্ষণের পর নারীদের ছেড়েই দিত ধর্ষকরা।’ ধর্ষিতাদের খুন হওয়া থেকে বাঁচানোরও উপায় বাতলে দিয়েছেন শ্রাবণ! তার মতে, ‘ধর্ষকদের কোনও বাধা না দিয়ে যৌন ইচ্ছা মেটাতে দেওয়া উচিত। সেটাই ধর্ষিতাদের খুন হওয়ার হাত থেকে বাঁচানোর একমাত্র পথ।’

 

 

 

 

 

 

 

ধর্ষণের ঘটনার বাড়বৃদ্ধির জন্য শ্রাবণ সমাজব্যবস্থা ও দেশের নারী সংগঠনগুলিকেও দায়ী করেছেন। সোশ্যাল সাইটে দেওয়া পোস্টে লিখেছেন, ‘ধর্ষণের ঘটনা উত্তরোত্তর বেড়ে যাওয়ার জন্য দায়ী সমাজব্যবস্থা ও দেশের নারী সংগঠনগুলি।’

 

 

 

 

 

এরপর থেকে শ্রাবণের প্রোফাইলে হামলে পড়েছেন সবাই। তাকে চলচ্চিত্র অঙ্গন থেকে নিষিদ্ধ করারও জোর দাবি উঠছে। নারী-পুরুষ নির্বিশেষে শ্রাবণের মানসিকতাকে ‘বিকৃত’ হিসেবে চিহ্ণিত করে তার বিচার চাইছেন।

এই বিভাগের আরো খবর :

নাইজেরিয়ায় জোড়া আত্মঘাতী হামলায় নিহত ১২
এবার ইলিশ আসছে নুডলস এবং স্যুপ আকারে
ডিসির নির্দেশে কুমিল্লার চান্দিনায় বাল্য বিয়ে বন্ধ
শিশুদের বধিরতা দূর করতে দক্ষিণ কলকাতায় সেমিনার
‘কয়দিন পরতো প্রিয়া সাহার নাম নোবেল প্রাইজের জন্য যাবে’
মশার গুষ্টি উদ্ধার করতে আপনাকে সাহায্য করবে এই পদ্ধতিটি
রোহিঙ্গা ইস্যুতে দেশে দেশে চিঠি পাঠাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী
ফুলবাড়ী সীমান্তে অনু প্রবেশের দায়ে আটক-২
টরোন্টো’র সিরিয়াল কিলার!
চিতা-অজগরের ধুন্ধুমার! জমজমাট অরণ্য সাফারি
বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই শ্রমিকের মৃত্যু
চূড়ান্ত ফল প্রকাশ ৩৯তম বিশেষ বিসিএসের
জীবনের দাম প্রতিদিন দুশো!
পায়ের উপর পা তুলে বসলে হতে পারে যে শরীরের ক্ষতি
প্রিয়া সাহার বক্তব্য নিয়ে মন্তব্য করেননি মার্কিন রাষ্ট্রদূত