প্রথমবার্তা, নিজস্ব প্রতিবেদক :    ভারতে সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) পাস হওয়াকে দেশটির অভ্যন্তরীণ বিষয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।আজ রবিবার আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের প্রস্তুতি বিষয়ে স্বেচ্ছাসেবক ও শৃঙ্খলা উপ-কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ কথা বলেন।

 

 

 

 

ওবায়দুল কাদের বলেন, প্রতিক্রিয়ার বিষয়টি পররাষ্ট্র মন্ত্রণালয়ের। এ নিয়ে আমার মন্তব্য করা ঠিক না। ভারতের সঙ্গে আওয়ামী লীগ সরকারের দ্বিপাক্ষিক সম্পর্ক ইতিবাচক, ভালো সম্পর্ক। এ সম্পর্কের কোনো টানাপড়েন সৃষ্টি হলে দ্বি-পক্ষীয়ভাবে আলোচনা করে বিষয়টি সমাধান করতে পারবো বলে আমি বিশ্বাস করি।

 

 

 

 

 

ভারতে সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) পাস প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেছেন, বিষয়টি আমরা গভীরভাবে পর্যবেক্ষণ করছি। ভারত আমাদের প্রতিবেশী রাষ্ট্র, একটি সার্বভৌম দেশ। দেশটির পার্লামেন্টে যে আইন পাস হয়েছে, সেটা তাদের অভ্যন্তরীণ বিষয়। এ বিষয়ে আমাদের প্রতিক্রিয়া কী হতে পারে তা পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে ভারতীয় হাইকমিশনের মাধ্যমে দেশটির সরকারকে পাঠানো হয়েছে।

 

 

 

 

 

সম্মেলন প্রসঙ্গে তিনি বলেন, ‘বিভিন্ন রাজনৈতিক দল, যারা প্রধানমন্ত্রীর সংলাপে অংশগ্রহণ করেছিল, সেসব দলকে আমন্ত্রণ জানানো হবে। এবার বিদেশি অতিথিদের আমন্ত্রণ জানানো হবে না। দলের গঠনতন্ত্রেও বড় কোনো পরিবর্তন আসবে না। কার্যনির্বাহী কমিটির পরিধি যা আছে তাই থাকবে।’

এই বিভাগের আরো খবর :

মুসলিম দুই ভাই আত্মঘাতী হামলা চালায়...
শুধু চা খেয়ে ৪৫ বছর!
ইউটিউবে খেলনা দেখিয়ে কোটিপতি ছয় বছরের রায়ান
সিরিয়া ছেড়ে দেশে ফিরতে শুরু করেছে মার্কিন সেনারা
যারা দল পাননি বিপিএলে......
প্রিয়া সাহার অভিযোগে বিভ্রান্ত হবেন না : গণপূর্ত মন্ত্রী
বানিজ্যিকভাবে জনপ্রিয় হয়ে উঠছে তুলা চাষ
অটল বিহারী বাজপেয়ী বাংলাদেশের মহান বন্ধু ছিলেন
ডিভোর্সের পর খোলামেলা দৃশ্যে সেই পাখি (ভিডিও)
জয় যেন ডাল-ভাত
মারধর করে ৭ লাখ টাকা লুটঃ ধামরাইয়ের এক ব্যবসায়ীকে
পাল্টে যাচ্ছে নবীজীর (সা.) মসজিদ
একজন মেয়ে তার প্রিয় পুরুষটির কাছে যে ৩০টি বৈশিষ্ট্য চায়!
শাহজালালে সতর্কতা, চীনের প্রাণঘাতী ভাইরাস
৭১-এর যুদ্ধে ফাইটার জেট উড়িয়েছিলেন প্রথম ভারতীয় মহাকাশচারী রাকেশ শর্মা