নিজস্ব প্রতিবেদক, প্রথম বার্তা (রাইসুল ইসলাম): ইতিহাসের সবচেয়ে ভয়াবহ দাবানলে বিপর্যস্ত বন্যপ্রাণী থেকে শুরু করে অস্ট্রেলিয়ার জনজীবন। ৫০ কোটিরও বেশি পশুপাখি ইতোমধ্যে মারা গেছে। পাশাপাশি ১৬শ’র বেশি বাড়ি-ঘর পুড়ে ছাই হয়েছে। এই কঠিন প্রাকৃতিক বিপর্যয়ে তহবিল গড়তে এগিয়ে আসলেন দেশটির ক্রিকেট তারকারা।

 

এরই মধ্যে নিজের ব্যাগি গ্রিন ক্যাপটি নিলামে দিয়েছিলেন কিংবদন্তি লেগ-স্পিনার শেন ওয়ার্ন। সেখান থেকে পাওয়া অর্থের পুরোটাই ত্রাণের জন্য দান করে দিয়েছেন তিনি। এগিয়ে এসেছেন আরেক কিংবদন্তি জেফ টমসনও। ক্ষতিগ্রস্তদের সহায়তার জন্য অস্ট্রেলিয়া দলের সাদা সোয়েটারও নিলামে তুলেন তিনি।

 

তাদরে দেখানো পথে এবার এগিয়ে এসেছেন অস্ট্রেলিয়ার সাবেক সফল অধিনায়ক রিকি পন্টিং-অ্যাডাম গিলক্রিস্ট-ম্যাথু হেইডেন-মাইকেল ক্লার্করা। তহবিল গড়তে আগামী মাসে একটি চ্যারিটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবেন এসব সাবেক ক্রিকেট তারকারা।

 

ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) প্রধান নির্বাহী কেভিন রবার্টস এক বিবৃতিতে বলেন, ‘আনন্দের সাথে জানাচ্ছি, ‘‘বুশফায়ার ক্রিকেট ব্যাশ” হবে অস্ট্রেলিয়ানদের সাহায্য করার প্রধান উপায়। ৮ ফেব্রুয়ারি তিনটি চ্যারিটি টি-টোয়েন্টি ম্যাচ হবে। এর মধ্যে একটি ম্যাচের জন্য দু’টি দলের নেতৃত্বে থাকবেন যথাক্রমে ওয়ার্ন ও পন্টিং।’

 

একই দিন ওয়ার্ন একাদশ-পন্টিং একাদশ, অস্ট্রেলিয়া-ভারতের নারী দল ও বিগ ব্যাশ লিগের ফাইনাল। এই তিন ম্যাচের অর্থ ক্ষতিগ্রস্তদের সহায়তার দেয়া হবে।

 

মাঠে না খেললেও স্টেডিয়ামে উপস্থিত থাকবেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভ ওয়াহ ও দেশটির নারী দলের সাবেক মেল জোন্স। তিনটি ম্যাচের প্রাপ্ত অর্থ দান করা হবে অস্ট্রেলিয়ান রেড ক্রস দুর্যোগ তহবিলে। সেভেন নেটওয়ার্ক ও ফক্স ক্রিকেট সরাসরি সম্প্রচার করবে ম্যাচগুলো।

 

শুধুমাত্র অস্ট্রেলিয়ার তারকা খেলোয়াড়রাই নন। দাবানলে ক্ষতিগ্রস্তদের সহায়তায় এগিয়ে এসেছেন অনেক ক্রীড়াবিদই। অকল্যান্ড ক্লাসিকসের শিরোপা জয়ের পর প্রাইজমানির পুরোটা দান করেছেন যুক্তরাষ্ট্রের টেনিস তারকা সেরেনা উইলিয়ামস। এমনকি ম্যাচ খেলার পোশাকও দান করেছেন তিনি।

এই বিভাগের আরো খবর :

সিরিয়ার আফরিনে তুর্কি অভিযানে নিহত ৫০০
ছেলেদের লিঙ্গ বৃদ্ধি করার সহজ পদ্ধতি
যে ৯টি বিস্ময়কর কারণে আপনার ডায়াবেটিস হতে পারে
সচিবালয়ে বসতে যাচ্ছে সর্বাধুনিক প্রযুক্তির ভেহিকল স্ক্যানার ♦ গাড়ি ও গাড়ির আরোহীকেও স্ক্যান করা হবে ...
নোয়াখালীতে হিন্দু বাড়িতে হামলা, ১১জনকে আসামী করে মামলা
প্রেমিকার সঙ্গে ভিডিওকলেই গলায় ফাঁস দিয়ে যুবকের আত্মহত্যা
কে এই সাখাওয়াত?
মহাজোট পাবে ২৪৮, ঐক্যফ্রন্ট ৪৯ আসন: আরডিসি জরিপ
'প্রত্যেক সিনেমায় ২০টি চুমু, ক্লান্ত আমি', ফুঁসে উঠলেন হাসমি!
আ’লীগ ও মহাজোটের আনুষ্ঠানিক মনোনয়ন ঘোষণা সোমবার
ছাত্রদলের ভোট প্রতিহতের ঘোষণা পূজার দিন......
‘পদ্মাবতী’ নিষিদ্ধের দাবিতে সমাবেশ ২৭ জানুয়ারি
উমর গুলকে ছাড়িয়ে উইকেট শিকারে সেরা তিনে সাকিব
মায়ের বইয়ের প্রচারে 'শিরোনামহীনের' তুহিন
মূল্যবোধভিত্তিক শিক্ষা নিয়ে ফরিদপুরে আলোচনাসভা