নিজস্ব প্রতিবেদক, প্রথম বার্তা (রাইসুল ইসলাম): সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুক সম্পর্কে ইতিবাচক এবং নেতিবাচক নানা রকম তত্ত্ব আছে। তবে সেদিকে না গিয়ে অনলাইন গণমাধ্যম মিডিয়াম ডটকমের দেওয়া ‘তথ্য’ অনুসারে জানার চেষ্টা করা হবে- ফেসবুকে পিপল ইউ মে নো-তে আসলে কাদের দেখতে পাই আমরা।

মিডিয়াম ডটকমের প্রতিবেদনে বলা হয়েছে, নিজের সাবেক প্রেমিকা এবং তাদের প্রেমিককে এই অপশনে দেখা যায়। সেই সঙ্গে অ্যাড ফ্রেন্ড মানে বন্ধু তালিকায় যোগ করার অনুরোধ পাঠানোর অপশনও থাকে। যা অনেকের কাছেই বিরক্তির এবং সে কারণেই হয়তো তাদের ওই জায়গা থেকে সরিয়ে দেওয়ার অপশনও রয়েছে।

এরপরই দেখা যায় মা-বাবার বন্ধুদের। যারা বেশ কয়েক বছর আগেই আপনার গাল টিপে দিয়ে বলেছিল, কী সুন্দর বাচ্চাটা। অথচ, পছন্দের মেয়েরা আবার সেই আঙ্কেল-আন্টির ছেলের প্রতি আকর্ষিত হয়। করার কিচ্ছু নেই, এদের সন্তানরা আবার একটু বেশিই কিউট হয়।

বাসার পাশের চায়ের দোকানি কিংবা হোটেলে কর্মরত ছেলেটাকেও এই তালিকায় দেখা যায়। তার পরেই আসে বাবার ভাই মানে চাচারা। অফিসের বসও এই তালিকায় ঢুকে পড়ে। তবে যত দ্রুত সম্ভব এই আজব ‘প্রাণী’কে সরিয়ে দিতে বিলম্ব করেন না বেশিরভাগ ইউজার।

রাস্তাঘাটে প্রায়ই যাদের সঙ্গে দেখা হয় কিংবা গত গ্রীষ্মে বেড়াতে গিয়ে যার সঙ্গে বারবার চোখাচোখি হচ্ছিল, তাকেও দেখা যায় হুট করেই। প্রাথমিক কিংবা মাধ্যমিক বিদ্যালয়ের গণিতের শিক্ষককেরও দেখা মেলে।

এর বাইরে, হলের যে বড় ভাই মাঝেমাঝেই ঝাড়ি দিত, তাকেও পিপল ইউ মে নোতে দেখা যায়। তবে দেশের গণ্ডি পেরিয়ে ভিনদেশের অচেনা লোকজনদেরও হরহামেশা দেখা যায়। সেই সঙ্গে ভিনগ্রহের প্রাণীদের মতো কিছু ভুয়া আইডিও চোখে পড়ে।

এই বিভাগের আরো খবর :

ডা. মিলনকে শ্রদ্ধা-ভালোবাসায় স্মরণ
আওয়ামী লীগের আধাবেলা হরতাল চলছে রোয়াংছ‌ড়ি‌তে
ওসমানী বিমানবন্দর থেকে ৬ কেজি স্বর্ণ জব্দ
তাদের চাকরি ছেড়ে বাড়িতে চলে যাওয়াই ভালো
দেশকে আরো অগ্রগতির পথে এগিয়ে নিতে হবে
নির্বাচন ঘিরে ব্যাচেলর বাসা-মেসে কড়া নজরদারি
হঠাৎ গোখরা সাপের উপদ্রব বেড়ে যাওয়ার কারন কি?
ঝালকাঠি টিটিসি’র ইনচার্জ স্বামী আর অধ্যক্ষ হলেন তারই স্ত্রী!
পঙ্গু ফিলিস্তিনিকে হত্যা, ইসরায়েলের সমালোচনায় জাতিসংঘ (ভিডিও)
কেশবপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ১
কিভাবে অগ্নিকাণ্ডের সূত্রপাত?
কুমিল্লায় ৪৪০০ পিস ইয়াবাসহ গ্রেপ্তার ২
দীপিকা যখন ফারদিনের পেছনে…
ব্রাহ্মণবাড়িয়ায় মাদক ব্যবসায়ীর ঘরে বড় সুড়ঙ্গ
নারীর স্তন বড় করার ব্যায়াম