নিজস্ব প্রতিবেদক,প্রথমবার্তা(রাইসুল ইসলাম): ভারতের ক্ষমতাসীন দল বিজেপি’র বিরুদ্ধে বিভাজনের রাজনীতি করার অভিযোগ উঠেছে। অভিযোগ, হিন্দু ভোট ধরার কৌশল হাতে নিয়েছে দলটি। তাই এবার মসজিদ ভাঙার হুমকি দিলেন পশ্চিম দিল্লির বিজেপি সাংসদ পরবেশ বর্মা। সরকারি জমি দখল করে থাকা মসজিদ ও গোরস্থান ভেঙে ফেলার হুমকি দিয়েছেন তিনি।

সামনেই দিল্লি বিধানসভার নির্বাচন। তাই ভোটের আগে তিনি একই তাস খেললেন বলে মনে করা হচ্ছে। পরবেশ বর্মা বলেছেন, দিল্লিতে সরকারি জমির ওপর নির্মিত মসজিদ ও গোরস্থান ভেঙে দেওয়া হবে।

বিভাজনের রাজনীতিতেই ভোটে বাজিমাত করতে এই মন্তব্য করা হয়েছে বলে মনে করা হচ্ছে।

জানা গেছে, ২০১৯ সালের জুন মাসে পশ্চিম দিল্লির এই বিজেপি সাংসদ দিল্লির লেফটেন্যান্ট গভর্নর অনিল বাইজালকে চিঠি লিখে সরকারি জমিতে বেআইনিভাবে নির্মিত মসজিদ এবং কবরস্থানগুলির বিরুদ্ধে পদক্ষেপ করার আর্জি জানিয়েছিলেন।

এই সাংসদের দাবি ছিল, তাঁর নির্বাচনী এলাকার লোকজন এ বিষয়টি নিয়ে অভিযোগ জানিয়েছেন। ওই চিঠিতে এই জাতীয় ৫০টিরও বেশি ঘটনার তালিকা উল্লেখ করেছিলেন তিনি।

এবারও সেই একই রাস্তায় হাঁটলেন তিনি।

তিনি জানান, সরকারি জমিতে অবৈধভাবে কোনও মন্দির বা গুরুদ্বার তৈরি হয়েছে এমনটা ঘটেনি। শুধু মসজিদ ও কবরস্থানই তৈরি হয়েছে। আর সরকারি জমি দখল করে নির্মিত মসজিদগুলি নিশ্চিতভাবে ভেঙে ফেলা হবে।

প্রসঙ্গত, ২০১৯ সালে পরবেশ বর্মা এই বিষয়ে অভিযোগ করার পর দিল্লির সংখ্যালঘু কমিশন একটি অনুসন্ধান কমিটি গঠন করেছিল। শহরের মোট ৬৮টি মসজিদ, কবরস্থান, মাদ্রাসা ও ইমামবাড়া পরিদর্শন করে সেই কমিটি অবশ্য জানিয়েছিল, পশ্চিম দিল্লির সাংসদের দাবি পুরোপুরি মিথ্যে।

 

এই বিভাগের আরো খবর :

‘আমাদের বিন্দুমাত্র ভালো লাগলে নৌকায় ভোট দিন’
সহ-সম্পাদক পদ থাকছে না আ’লীগে
ড. কামালের বক্তব্যে পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের প্রতিবাদ
রোহিঙ্গারা বাংলাদেশের জন্য বিরাট বোঝা : প্রধানমন্ত্রী
জাতীয় দলের ক্যাম্পে যোগ দিলেন মেসি
হতাশ মালিঙ্গা এবার জাতীয় দলের 'মেন্টর' হতে চান
‘ কেউ হতে পারে না সাকিব ভাইয়ের বিকল্প ’
আগুন ছড়িয়ে পড়েছে পাশের ভবনেও
এক্ষুনি আইন-কানুন জেনে নিন,বিয়ে করবেন?
অভিযোগকারীদের উল্টো দোষারোপ করা ঠিক হয়নি
ধর্ষণের অভিযোগে ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার
দোয়া চাইলেন ওমর সানী
শীতের রাতেও বিছানায় ঘুমাতে পারেন না দাউদ নবী
জানুন পুরুষাঙ্গের অজানা কিছু বিষয়!
শিরোপার আশা প্রায় শেষ হয়ে গেল রিয়ালের!