প্রথমবার্তা, নিজস্ব প্রতিবেদক:      সরস্বতী পূজার কারণে ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনের তারিখ বদলে দেয়ার আবেদন খারিজ করে দিয়েছেন আদালত।এই আদেশের ফলে নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী ৩০ জানুয়ারিই ঢাকা উত্তর ও দক্ষিণ সিটিতে ভোট হবে।

 

 

 

 

বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো.খায়রুল আলমের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার এই আদেশ দেন।আইনজীবী অশোক কুমার ঘোষ রিটটি করেছিলেন। রিটকারী আইনজীবী অশোক কুমার ঘোষ আদালতে নিজেই শুনানি করেন।

 

 

 

রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল মিজানুর রহমান। নির্বাচন কমিশনের পক্ষে ছিলেন তৌহিদুল ইসলাম।উল্লেখ্য, ৩০ জানুয়ারি ভোটের দিন ঠিক করে ঢাকার দুই সিটিতে নির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি।

 

 

 

 

সে অনুযায়ী প্রার্থীরা প্রচারও চালিয়ে যাচ্ছেন। কিন্তু ২৯ ও ৩০ জানুয়ারি সরস্বতী পূজা থাকায় ভোটের তারিখ বদলানোর জন্য আদালতে রিট আবেদন করেন আইনজীবী অশোক কুমার ঘোষ।আবেদনটি সরাসরি খারিজ করে দিয়ে আদালত আদেশে বলেন, শিক্ষা মন্ত্রণালয় ২৯ জানুয়ারি শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করেছে।

 

 

 

 

সুপ্রিম কোর্টের ক্যালেন্ডারেও ২৯ তারিখ ছুটির কথা বলা আছে। আর নির্বাচন কমিশন ৩০ তারিখ ভোটের তারিখ ঘোষণা করেছে। তার দু’দিন পর এসএসসি পরীক্ষা। এমতাবস্থায় ভোটের তারিখ পেছানোর কোনো সুযোগ নেই, তাই আবেদনটি সরাসরি খারিজ করা হল।আদেশের বিরুদ্ধে আপিল করবেন বলে জানিয়েছেন রিটকারী আইনজীবী।

 

 

 

 

 

তিনি বলেন, এই আদেশে আমরা সংক্ষুব্ধ। আমরা আপিল বিভাগে যাব।পরে নির্বাচন কমিশনের আইনজীবী তৌহিদুল ইসলাম বলেন, গত বছর ডিসেম্বরে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটির যে ক্যালেন্ডার আছে সেখানে সরস্বতী পূজার ছুটি ২৯ জানুয়ারি বলা হয়েছে।

 

 

 

 

 

সুপ্রিম কোর্টের ক্যালেন্ডারেও একই কথা বলা হয়েছে। ছুটির তালিকা দেখেই ভোটের তারিখ নির্ধারণ করা হয়েছে। এখন আর ভোটের তারিখ পেছানোর সুযোগ নেই।বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রানা দাশগুপ্ত ও সহসভাপতি সুব্রত চৌধুরীও আদালতে উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো খবর :

ম্যাচের নিয়ন্ত্রণ ইংল্যান্ডের হাতে
ঢাকাগামী তিতাস কমিউটার ট্রেন হঠাৎ বন্ধ
স্থায়ীভাবে বয়সের ছাপ দূর করতে সপ্তাহে একবার ভাত মুখে মাখুন – নিয়মাবলী জেনে নিন
সমাবেশ স্থগিত করল বিএনপি
রবিবার দেড়শ’ ইউপি ও পৌরসভায় নির্বাচনের তফসিল ঘোষণা
সুগন্ধি দিয়েই আপনার কাছের মানুষটিকে চিনে নিন
সম্ভাবনার বাংলাদেশ সৃষ্টিতে বড় বাধা মাদক: স্বরাষ্ট্রমন্ত্রী
ফরিদপুরে সামাজিক প্রতিরোধ কমিটির আন্তর্জাতিক নারী দিবস পালন
'নিজেদের অন্যায় ঢাকতে শোভন-রাব্বানী মিথ্যা গল্প সাজিয়েছে'
দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত সকাল সাড়ে ১০টায়
ভক্তের টুইট শেয়ার করলেন শহিদ
মাইক আর মোবাইলের মাধ্যমে নৌকায় ভোট চেয়ে বেড়াচ্ছেন নিজাম
দৌলতপুরে ২০ লক্ষ টাকা মুল্যের সরকারী গাছ কেটে সাবাড়!
সালমানের সঙ্গে অন্তরঙ্গতা নিয়ে মুখ খুললেন শিল্পা
আইফার মঞ্চে নেচে চমক দিলেন সালমান-ক্যাটরিনা-রণবীর (ভিডিও)