প্রথমবার্তা, নিজস্ব প্রতিবেদক:    মার্কিন কংগ্রেসের সাবেক সদস্য ক্রিস কলিন্সকে ২৬ মাসের কারাদন্ড দিয়েছে আদালত। আট লাখ ডলার মূল্যমানের একটি শেয়ারের অন্তর্বর্তী ট্রেডিং স্কিমে ভূমিকা রাখায় শুক্রবার তাকে এই সাজা দেওয়া হয়েছে।

 

 

 

 

একটি মার্কিন আদালত তাকে এই সাজা প্রদান করেছে। সিকিউরিটিজ জালিয়াতি এবং আইন প্রয়োগকারী সংস্থার কর্মকর্তাদের কাছে মিথ্যা বলার অভিযোগে গত বছরের অক্টোবরে দোষী সাব্যস্ত হন ক্রিস কলিন্স।

 

 

 

 

ক্রিস কলিন্সই হচ্ছেন মার্কিন কংগ্রেসের প্রথম সদস্য যিনি প্রেসিডেন্ট ট্রাম্পকে সমর্থন জানিয়েছিলেন।২০১৮ সালের আগস্ট মাসে নিজের ছেলেকে অবৈধ স্টক ব্যবসায় সহায়তা করতে একটি বায়োটেকনোলজি সংস্থার বিষয়ে অভ্যন্তরীণ তথ্যের ব্যবহার করেছিলেন তিনি। এই অভিযোগে অভিযুক্ত হয়েছেন কলিন্স।

 

 

 

 

 

ওই অভিযোগে কলিন্স, তার ছেলে এবং তার ছেলের বাগদত্তার বাবা অভিযুক্ত হন। তাদের বিরুদ্ধে ষড়যন্ত্র, জালিয়াতি এবং অন্যান্য অভিযোগ আনা হয়েছিল।সংবাদ মাধ্যম অ্যাসোসিয়েটেড প্রেস বলছে, কলিন্স শুক্রবার আদালতে ভেঙে পড়েন। তিনি আদালতে বলেন, আজ আমি এখানে কংগ্রেসের অসম্মানিত সাবেক সদস্য হিসেবে দাঁড়িয়েছি। আমার জীবন ছিন্নভিন্ন হয়ে গেছে।

 

 

 

 

কলিন্স একজন রিপাবলিকান। ২০১৩ সাল থেকে বাফেলোর প্রতিনিধিত্ব করেছিলেন তিনি। দোষ স্বীকার করার পর গত অক্টোবরে তিনি পদত্যাগ করেছেন।আদালতে প্রসিকিউটররা বলেন, কলিন্স ২০১৩ সালে হোয়াইট হাউসের একটি পিকনিকে অংশ নিয়েছিলেন। তিনি সেখানে একটি ফার্মাসিউটিক্যাল সংস্থার বোর্ডে বসেছিলেন। সংস্থাটি ড্রাগ পরীক্ষায় ব্যর্থ হয়েছিল।

 

 

 

 

 

এরপরে কলিন্স তার পুত্রকে ‘হোয়াইট হাউস লন থেকে’ ডেকে সংস্থাটির স্টকের ভরাডুবির খবর জানিয়েছিলেন। একইসাথে তিনি ছেলেকে তার শেয়ার বিক্রি করতে চেষ্টা চালাতে বলেছিলেন।

 

 

 

 

সংবাদ মাধ্যম সিবিএস নিউজের সারা কুক এবং আর্দেন ফারহি কলিন্সের এ সংক্রান্ত ভিডিওটি উদঘাটন করেছিলেন। একই সময়ে ফেডারেল তদন্তকারীরা দাবি করেছেন যে কলিন্স তার ছেলের কাছে এই স্টক বিক্রি করার জন্য ফোন দিচ্ছিলেন।

 

 

 

 

 

প্রসিকিউটররা জানান, এই ট্রেডিংয়ের কারণে কলিন্সের ছেলে ক্যামেরন এবং তার বন্ধুরা ৮ লাখ ডলার ক্ষতি হওয়ার হাত থেকে রেহাই পেয়েছেন।তারা জানান, ক্যামেরন কলিন্স এবং ক্যামেরনের বাগদত্তার বাবা স্টিফেন জারস্কিও দোষ স্বীকার করেছেন।

এই বিভাগের আরো খবর :

'রাজনৈতিক প্রতিহিংসা নয়, খালেদা-তারেকের কৃতকর্মের ফল'
কারাগারে মাথা ঘুরে পড়ে গিয়েছিলেন খালেদা!
পাকিস্তানি পত্রিকায় ব্যঙ্গাত্মক কার্টুন,পালাচ্ছে বাংলাদেশ!
অস্কারের বেঁচে যাওয়া খাবারে পেট ভরল ৮০০ ক্ষুধার্তের
নাইট রাইডার্সের জন্য দুঃসংবাদ!
জাফর ইকবালকে হত্যার যতো হুমকি
রংপুর চিনিকলের জমি নিয়ে বিক্ষোভ
ব্যক্তিগত মুহূর্ত ফাঁস হিনার! (ভিডিও)
চিরিরবন্দরে জলাতঙ্ক নির্মুলের লক্ষ্যে অবহিতকরণ সভা অনুষ্ঠিত
গোপন ভালোবাসা
গাইবান্ধায় ডায়রিয়ার প্রকোপ বৃদ্ধিতে বাড়ছে আক্রান্তের সংখ্যা
নতুন ফিচার নিয়ে আসছে গ্যালাক্সি জে৭ প্রাইম ২
আজ থেকে কার্যকর সোনার নতুন দাম
জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন সিইসি
ফিটনেস : নাচেই শরীর ফিট