প্রথমবার্তা, নিজস্ব প্রতিবেদক:     ইয়েমেনে একটি  সেনা ক্যাম্পে মিসাইল হামলা চালানো হয়েছে। ইয়েমেনের রাজধানী সানার দক্ষিণে অবস্থিত সৌদি সমর্থিত একটি সেনা ঘাঁটিতে এ হামলা চালানো হয়।  এতে অন্তত ৬০ জন সেনা নিহত হয়েছে। সৌদির রাষ্ট্রীয় টেলিভিশনের বরাতে এ তথ্য জানা গেছে।

 

 

 

 

ইয়েমেনের হুতি আনসারুল্লাহ আন্দোলনের যোদ্ধারা এই হামলা চালিয়েছে বলে জানা গেছে। তবে এসব সেনা কোন দেশের নাগরিক তা এখনো জানা যায় নি।ইয়েমেনের কর্মকর্তারা জানিয়েছেন, মৃতের সংখ্যা আরো বাড়তে পারে।

 

 

 

 

গতকাল শনিবার রাতে  সৌদি আরবের রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেল জানিয়েছে, হুতি যোদ্ধারা আরব জোটের একটি সামরিক ঘাঁটি লক্ষ্য করে হামলা চালালে এসব সেনা নিহত হয়। ইয়েমেনের মারিব প্রদেশে এ হামলার ঘটনা ঘটেছে।

 

 

 

 

বিভিন্ন সামাজিক যোগাযোগের মাধ্যমসহ নানা সূত্র থেকে পাওয়া খবরে জানা গেছে, হুতিদের হামলায় ৬০ জনের বেশি সেনা নিহত হয়েছে। মা’রিবের সামরিক হাসপাতাল থেকে আহতদের চিকিৎসার জন্য রক্ত দেয়ার আবেদন জানানো হয়েছে।

 

 

 

 

এদিকে, হামলার ব্যাপারে আরব জোটের পক্ষ থেকে আনুষ্ঠানিক কোনো বিবৃতি দেয়া হয় নি। যদি বিষয়টি নিশ্চিত হয় তাহলে এটি হবে আরব জোটের জন্য সাম্প্রতিক কয়েক সপ্তাহের মধ্যে সবচেয়ে রক্তক্ষয়ী হামলা। ইয়েমেনের হাসপাতালে সূত্রগুলো বলছে, হামলায় অন্তত ৪৫ সেনা নিহত এবং কয়েক ডজন আহত হয়েছে।

এই বিভাগের আরো খবর :

ট্রাম্প শুভেচ্ছা জানানোর অজুহাতে ইরানকে অপমান করেছেন : জারিফ
'দুর্যোগের আগাম বার্তা প্রচারের পদক্ষেপ নেয়া হয়েছে'
কাকে বিয়ে করছেন অভিনেত্রী টয়া?
নিমগাছ থেকে বের হচ্ছে ‘বিয়ার’! (ভিডিও)
নওয়াজের পদে ভাই শাহবাজ শরিফ
বেনাপোল বন্দরে কেমিকাল পণ্যে আগুন
প্রভাবশালী প্রিয়াঙ্কা
বৃদ্ধ বাবাকে পিটিয়ে জখম, জুয়ার টাকা না-দেওয়ায়.....
সেজেগুজে আসতে পারি নাই দেখে কমিটিতে রাখলেন না
বিয়ের পরে মেয়েদের ওজন বাড়ে, কিন্তু কেন?
শেখ হাসিনা বাংলাদেশের আম উপহার দিলেন নতুন ব্রিটিশ প্রধানমন্ত্রীকে
'এক হাটের পশু অন্য হাটে নামালে ব্যবস্থা'
হোয়াইট হাউসের সামনে আত্মহত্যা!
ঝিনাইদহ থেকে বৃহৎ কাফেলা ফুরফুরা শরীফের পথে
সৎ বোন জাহ্নবীকে কটুক্তি; ক্ষুব্ধ ভাই অর্জুন!