প্রথমবার্তা, নিজস্ব প্রতিবেদক:   রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে, রাতের তাপমাত্রা কমতে পারে এবং সকালের দিকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

 

 

 

 

আজ রবিবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের দু’এক জায়গায় এবং কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলে হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানতঃ শুষ্ক থাকতে পারে।

 

 

 

 

আবহাওয়ার পূর্বাভাসে আরো বলা হয়, শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। এছাড়া সারাদেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

 

 

 

 

আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রংপুর বিভাগের তেতুলিয়ায় ১২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল চাঁদপুরে ৩০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

 

 

 

 

ঢাকায় আজ সর্বনিম্ন তাপমাত্রা ১৬ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ ২৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।আগামী ৭২ ঘণ্টায় রাতের তাপমাত্রা আরো হ্রাস পেতে পারে বলে আবহাওয়া অফিস জানিয়েছে।

 

 

 

আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।আগামীকাল ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ৩৬ মিনিটে এবং সূর্যোদয় ভোর ৬টা ৪৩ মিনিটে।

এই বিভাগের আরো খবর :

প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন কাল
‘হনুমান শিশু’ দেখতে হত্যে দিচ্ছেন প্রতিবেশীরা
আগুন নিয়ে খেলছে ওয়াশিংটন: রাশিয়া
শ্রীলঙ্কায় ৬ মন্ত্রীর পদত্যাগ
মালয়েশিয়ান রিংগিত রেট বেড়েই চলেছে , দেখুন আজকের রেট
চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন তরুণী
৩ দিনে পোস্টার সরাবেন আতিক, তাপস ২৪ ঘণ্টায়.....
মমকে নিয়ে সমালোচনার ঝড়,নাটকে অশ্লীলতা (ভিডিও)
ঝালকাঠিতে জাতীয় পুষ্টি সপ্তাহ শুরু
৮০ হাজার বার প্রত্যাখানের পরও হাল ছাড়েননি যুবক!
চোখ মেরেই কোটিপতি সেই প্রিয়া!
৮ স্বাস্থ্য-সংকেত উপেক্ষা করলে পুরুষের সর্বনাশ! সময় থাকতেই জেনে নিন সংকেতগুলো
উপ নির্বাচনে সুন্দরগঞ্জ ১ আসনে ডাঃ সফিউল আলমের বিকল্প নেই
কাঁচা মরিচের কেজি আড়াইশ!
আ'লীগ-বিএনপির বিরুদ্ধে এরা কারা?