প্রথমবার্তা,নিজস্ব প্রতিবেদক:    টেলিভিশন দেখতে আমরা সবাই ভালোবসি। বিভিন্ন টিভি চ্যানেলের অনুষ্ঠান, মুভি, নাটক, লাইভ ম্যাচ বা অনুষ্ঠান আমরা টেলিভিশনের মাধ্যমে দেখে থাকি ।

 

 

 

তবে টেলিভিশনের একটি দুর্বল দিক হলো অনেক বড় রুম বা অনেক মানুষ যেখানে রয়েছে সেখানে এটি প্রযোজ্য নয়। কারণ টেলিভিশনের সাইজ খুবই ছোট এবং সেটি যেখানে সেখানে বহনযোগ্যও নয়।

 

 

 

 

তবে এই সমস্যার একমাত্র সমাধান হতে পারে প্রোজেক্টর। যেটার মাধ্যমে খুব কম খরচে আপনি আপনার টেলিভিশন দেখার অভিজ্ঞতাকে নিয়ে যেতে পারেন অন্য এক লেভেলে।

 

 

 

 

এছাড়াও আপনি পেতে পারেন ৩ডি ভিউ দেখার মত আনন্দও , প্রোজেক্টর যেখানে খুশি বহন করা যায়, বড় রুম হলে বা অনেক মানুষের সামনে যে কোন কিছু উপস্থাপন বা দেখানো দরকার হলে প্রোজেক্টর খুবই ব্যবহারিত ডিভাইস। কাজের উপর ভিত্তি করে বিভিন্ন ধরনের প্রোজেক্টর বিভিন্ন জায়গায় ব্যবহার করতে দেখা যায় তাহেল চলুন জেনে নেওয়া যাক এই সময়ের জনপ্রিয় ৩ডি প্রোজেক্টর ও মিনি প্রোজেক্টর সম্পর্কে।

 

 

 

 

১/ ৩ডি প্রোজেক্টর : একটি ৩ ডি প্রজেক্টর একটি স্ক্রিন বা প্রাচীরের মতো দ্বি-মাত্রিক পৃষ্ঠের ত্রি-মাত্রিক ডেটা ম্যাপ তৈরি করতে পারে। এর ফলে যে কোন ভিডিও দেখলে অনেকটাই রিয়েল লাইফের অভিজ্ঞতা পাওয়া যায়।

 

 

 

৩ ডি প্রোজেক্টর মূলত দুই প্রকার : ফুল ৩ডি প্রোজেক্টর, ৩ডি রেডি প্রোজেক্টর
৩ ডি ভিডিওগুলি চারটি প্রধান ফর্ম্যাট ব্যবহার করে সঞ্চারিত হয়; ফ্রেম সিক্যুয়ালিয়াল, ফ্রেম প্যাকিং, পাশাপাশি-পাশাপাশি এবং চেকবোর্ড। সমর্থিত ট্রান্সমিশন ফর্ম্যাটটি হ’ল থ্রিডি প্রজেক্টরকে দুটি গ্রুপে বিভক্ত করার জন্য একটি ফুল থ্রিডি এবং অন্যটি থ্রিডি-রেডি প্রজেক্টর।
এই ধরনের প্রোজেক্টরগুলো দাম সাধারণত ১৫-৩০ হাজার টাকার মত হয়ে থাকে।

 

 

 

 

২/ মিনি প্রোজেক্টর : মিনি প্রোজেক্টর হলো মোবাইল উপস্থাপনা এবং স্মার্ট ফোন ডিভাইস ইন্টিগ্রেশনে ব্যবহৃত সর্বশেষ প্রজেক্টর প্রযুক্তির অন্তর্ভুক্ত। এই ধরনের প্রোজেক্টরগুলোর ওজন সাধারনত ১-২ পাউন্ট হয়ে থাকে এবং আকার অনেকটা একটা বইয়ের সমান হয়ে থাকে। এটা মূলত সাধারণ “পকেট প্রজেক্টর” এবং “পিকো প্রজেক্টর” মিশ্রিত করে তৈরি একটি ধারণা। গুনগত মানের উপর ভিত্তি করে এই ধরনের প্রোজেক্টর গুলো দাম সাধারণত ৫-১০ হাজার টাকা হয়ে থাকে।

 

 

 

 

বর্তমানে আপনি যে প্রজেক্টরই কিনেন না কেন, কেনার আগে অবশ্যই দাম যাচাই করে নিবেন। এখন আপনি প্রজেক্টরের দাম জানতে পারবেন অনলাইন থেকে এবং এখানে ক্লিক করেও আপনি প্রজেক্টরের বর্তমান দাম জানতে পারবেন।

এই বিভাগের আরো খবর :

দুই ঘন্টা বন্ধ পর বঙ্গবন্ধু সেতুতে যান চলাচল শুরু
‘ব্রেন’ চুরি করে বিক্রি হল EBAY-তে
কুমিল্লায় কবিরাজের অপচিকিৎসায় শিশুর মৃত্যু
তারেক রহমান এখন আর বাংলাদেশের নাগরিক নন : হাছান
মৃত্যুদণ্ডের আদেশ হলো জন্মদিনে
এনামুলকে টপকে সর্বোচ্চ রানের মালিক আশরাফুল
শেষটা রাঙিয়ে দেওয়ার প্রত্যয়ে সিলেটে টিম টাইগার
দেবের 'হইচই আনলিমিটেড' মুক্তি পাবে বিদেশেও
প্রধানমন্ত্রীর মহানুভবতা : সেই বদিউজ্জামান পেলেন ৫০ লাখ টাকা
মা-মেয়ে উভয়ের সাথেই ডেট করতে চান কার্তিক !
সূচকের ঊর্ধ্বমুখী ধারায় চলছে লেনদেন
নরসিংদীর ৫টি আসনে ৭ প্রার্থীর মনোনয়ন বাতিল
কুড়িগ্রামে পুলিশের বিশেষ অভিযানে বিএনপি-জামায়াতের ২০ নেতাকর্মীসহ ৬৭ জনকে আটক করেছে পুলিশ অনিরুদ্ধ রে...
কুমারীত্ব বিক্রির বিজ্ঞাপন তরুণীর, মূল্য ২.৫ লাখ ডলার!
মানব পাচার প্রতিরোধে ও মধ্যস্বত্ব ভোগীদের দৌরাত্ব হ্রাসে ব্যবস্থা গ্রহণ