প্রথমবার্তা,নিজস্ব প্রতিবেদক:    টেলিভিশন দেখতে আমরা সবাই ভালোবসি। বিভিন্ন টিভি চ্যানেলের অনুষ্ঠান, মুভি, নাটক, লাইভ ম্যাচ বা অনুষ্ঠান আমরা টেলিভিশনের মাধ্যমে দেখে থাকি ।

 

 

 

তবে টেলিভিশনের একটি দুর্বল দিক হলো অনেক বড় রুম বা অনেক মানুষ যেখানে রয়েছে সেখানে এটি প্রযোজ্য নয়। কারণ টেলিভিশনের সাইজ খুবই ছোট এবং সেটি যেখানে সেখানে বহনযোগ্যও নয়।

 

 

 

 

তবে এই সমস্যার একমাত্র সমাধান হতে পারে প্রোজেক্টর। যেটার মাধ্যমে খুব কম খরচে আপনি আপনার টেলিভিশন দেখার অভিজ্ঞতাকে নিয়ে যেতে পারেন অন্য এক লেভেলে।

 

 

 

 

এছাড়াও আপনি পেতে পারেন ৩ডি ভিউ দেখার মত আনন্দও , প্রোজেক্টর যেখানে খুশি বহন করা যায়, বড় রুম হলে বা অনেক মানুষের সামনে যে কোন কিছু উপস্থাপন বা দেখানো দরকার হলে প্রোজেক্টর খুবই ব্যবহারিত ডিভাইস। কাজের উপর ভিত্তি করে বিভিন্ন ধরনের প্রোজেক্টর বিভিন্ন জায়গায় ব্যবহার করতে দেখা যায় তাহেল চলুন জেনে নেওয়া যাক এই সময়ের জনপ্রিয় ৩ডি প্রোজেক্টর ও মিনি প্রোজেক্টর সম্পর্কে।

 

 

 

 

১/ ৩ডি প্রোজেক্টর : একটি ৩ ডি প্রজেক্টর একটি স্ক্রিন বা প্রাচীরের মতো দ্বি-মাত্রিক পৃষ্ঠের ত্রি-মাত্রিক ডেটা ম্যাপ তৈরি করতে পারে। এর ফলে যে কোন ভিডিও দেখলে অনেকটাই রিয়েল লাইফের অভিজ্ঞতা পাওয়া যায়।

 

 

 

৩ ডি প্রোজেক্টর মূলত দুই প্রকার : ফুল ৩ডি প্রোজেক্টর, ৩ডি রেডি প্রোজেক্টর
৩ ডি ভিডিওগুলি চারটি প্রধান ফর্ম্যাট ব্যবহার করে সঞ্চারিত হয়; ফ্রেম সিক্যুয়ালিয়াল, ফ্রেম প্যাকিং, পাশাপাশি-পাশাপাশি এবং চেকবোর্ড। সমর্থিত ট্রান্সমিশন ফর্ম্যাটটি হ’ল থ্রিডি প্রজেক্টরকে দুটি গ্রুপে বিভক্ত করার জন্য একটি ফুল থ্রিডি এবং অন্যটি থ্রিডি-রেডি প্রজেক্টর।
এই ধরনের প্রোজেক্টরগুলো দাম সাধারণত ১৫-৩০ হাজার টাকার মত হয়ে থাকে।

 

 

 

 

২/ মিনি প্রোজেক্টর : মিনি প্রোজেক্টর হলো মোবাইল উপস্থাপনা এবং স্মার্ট ফোন ডিভাইস ইন্টিগ্রেশনে ব্যবহৃত সর্বশেষ প্রজেক্টর প্রযুক্তির অন্তর্ভুক্ত। এই ধরনের প্রোজেক্টরগুলোর ওজন সাধারনত ১-২ পাউন্ট হয়ে থাকে এবং আকার অনেকটা একটা বইয়ের সমান হয়ে থাকে। এটা মূলত সাধারণ “পকেট প্রজেক্টর” এবং “পিকো প্রজেক্টর” মিশ্রিত করে তৈরি একটি ধারণা। গুনগত মানের উপর ভিত্তি করে এই ধরনের প্রোজেক্টর গুলো দাম সাধারণত ৫-১০ হাজার টাকা হয়ে থাকে।

 

 

 

 

বর্তমানে আপনি যে প্রজেক্টরই কিনেন না কেন, কেনার আগে অবশ্যই দাম যাচাই করে নিবেন। এখন আপনি প্রজেক্টরের দাম জানতে পারবেন অনলাইন থেকে এবং এখানে ক্লিক করেও আপনি প্রজেক্টরের বর্তমান দাম জানতে পারবেন।

এই বিভাগের আরো খবর :

মেঝেতে ঘুমিয়ে চাকরি হারালেন ৬ কেবিন ক্রু
মাশরাফি-মিরাজের বোলিং তোপে ধসে পড়ল মোহামেডান
ক্রেডিট কার্ডে আন্তর্জাতিক লেনদেন হবে ব্যাংকের অনুমোদন ছাড়াই
পাকিস্তান চিন্তিত, ভারতের নিজেদের তৈরি ভয়ঙ্কর মিসাইলের সফল উৎক্ষেপণ......
আজহারী ফিরে যাচ্ছেন মালয়েশিয়ায়, সব মাহফিল স্থগিত মার্চ পর্যন্ত......
আম্মু কবরে কীভাবে একা থাকবেন, সেখানে একা কীভাবে ঘুমাবেন?
আজ আসছে জায়ানের লাশ
‘আইএস টুপির উৎস জানার চেষ্টা হচ্ছে’
মানুষ সরকারের দিক থেকে মুখ ফিরিয়ে নিয়েছে: মান্না
টেনেহিঁচড়ে গাড়ি থেকে নামিয়ে তরুণীকে ধর্ষণ
চড়ুন FLYING CAR-এ! দেখে নিন উড়ন্ত গাড়ির ঝলক
‘আফগানিস্তান ইচ্ছা করে খারাপ খেলেছিল বিশ্বকাপে’
লিভারপুল জিতলেও আশা বাঁচিয়ে রাখল রোমা
‘আমি থাকবো না, কে থাকবে জানি না’
উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার সরকারকে ক্ষমতায় আনুন: সংসদ সদস্য শিবলী সাদিক