প্রথমবার্তা,নিজস্ব প্রতিবেদক:  প্রেমের ঘটনাকে কেন্দ্র করে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) দিনভর দফায় দফায় সংঘর্ষ হয়েছে। এতে বিশ্ববিদ্যালয়ের দুই বিভাগের অন্তত ১৫ শিক্ষার্থী আহত হয়েছেন।

 

 

 

 

রবিবার (০২ ফেব্রুয়ারি) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে রাষ্ট্রবিজ্ঞান বিভাগ ও আইন বিভাগের শিক্ষার্থীদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

 

 

 

 

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন শিক্ষার্থী জানান, আইন বিভাগের প্রথম বর্ষের এক ছাত্র রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের এক ছাত্রীকে প্রেম নিবেদন করেন। এ ঘটনাকে কেন্দ্র করে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা ওই ছাত্রকে মারধর করে।

 

 

 

 

এ নিয়ে বিশ্ববিদ্যালয়ের দুই বিভাগের শিক্ষার্থীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়। খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রাজিউর রহমান, আইন অনুষদের ডিন আব্দুল কুদ্দুস মিয়া, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান হাসিবুর রহমানসহ অন্য শিক্ষকরা পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করেও ব্যর্থ হয়।

 

 

 

 

 

সংঘর্ষে আইন বিভাগের ১০ জন শিক্ষার্থী এবং রাষ্ট্রবিজ্ঞানের পাঁচজন শিক্ষার্থী আহত হন। আহত শিক্ষার্থীদের মধ্যে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের দুইজন এবং আইন বিভাগের তিনজন বর্তমানে গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালে ভর্তি রয়েছে।

 

 

 

 

 

এদিকে, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা প্রক্টর রাজিউর রহমানের পদত্যাগ দাবি করে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছে। ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করায় বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের বাইরে পুলিশ মোতায়েন করা হয়েছে।

 

 

 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রাজিউর রহমান জানান, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা ভুল বুঝে আমার পদত্যাগ দাবি করেছেন। তারা মনে করেছেন যে আমি আইন বিভাগের শিক্ষার্থীদের সহযোগিতা করেছি।

 

 

 

 

 

আর এমন ভুল বুঝেই শিক্ষার্থীরা এ দাবি করেছেন। বিষয়টি নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সভা চলছে।গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম জানিয়েছেন, উত্তেজনা বিরাজ করায় ক্যাম্পাসের বাইরে পুলিশ মোতায়েন করা হয়েছে।

এই বিভাগের আরো খবর :

রানা প্লাজার সামনে স্মৃতিকাঁথা ও কথা প্রদর্শনী
মেমরি লসে গুগলে নিখোঁজ মাতৃভাষা
শরীয়তপুরে খালেদা জিয়ার মুক্তির দাবির বিক্ষোভে পুলিশি বাধা : পুলিশ ব্যানার নিয়ে যাওয়ায় অবস্থান কর্মস...
আলফাডাঙ্গায় সেপটিক ট্যাঙ্কে দুই শ্রমিকের মৃত্যু
সাবেক হকি তারকা সোনা মিয়া আর নেই
জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে শেরপুরে বিক্ষোভ, সমাবেশ
আবারও তিন ফরম্যাটে বিশ্বসেরা সাকিব
দ্রুত নিষ্পত্তির উদ্যোগ, এবার বিএনপি নেতাদের মামলা
নানাবাড়ির জামরুল গাছে কিশোরী মেধাবী ছাত্রীর ঝুলন্ত লাশ, মৃত্যু নিয়ে রহস্য
বাকৃবিতে ৭ মার্চ উপলক্ষে আলোচনা সভা
আটক প্রণব মুখার্জির মেয়ে .....
বাড়ছে পুরুষ নির্যাতন, প্রতিবাদে মাঠে নামলেন নারীরা!
মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক নেভাল একাডেমিতে বঙ্গবন্ধু কমপ্লেক্স এর উদ্বোধন এবং বিএন ডকইয়ার্ডকে ন্যা...
'কোহলি-ধোনি জুটিতেই বিশ্বকাপে দাপট দেখাবে ভারত'
মারা গেছেন মডেল তিয়াশা