প্রথমবার্তা,নিজস্ব প্রতিবেদক:    নব্য জেএমবির নারী শাখার প্রধান আসমানী খাতুন ওরফে আসমা ওরফে আমাতুল্লাহ ওরফে বন্দি জীবন ওরফে নীখোজ আলোকে (২৮) তিনদিন রিমান্ডে দেওয়া হয়েছে।

 

 

 

 

মঙ্গলবার রাজধানীর উত্তর কমলাপুর থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তার গ্রামের বাড়ি রাজবাড়ীর সদর থানার খানাপুর দক্ষিণপাড়া গ্রামে। তার কাছ থেকে দুটি মোবাইলফোন জব্দ করা হয়েছে।

 

 

 

আজ বুধবার রাজধানীর মতিঝল থানায় দায়ের করা সন্ত্রাস বিরোধী আইনের একটি মামলায় ১০ দিন রিমান্ড আবেদনসহ তাকে আদালতে হাজির করা হয়।

 

 

 

 

শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসিম তিনদিন রিমান্ডে নেওয়ার অনুমতি দেন। তার পক্ষে কোনো আইনজীবী ছিলনা বলে প্রসিকিউশন সূত্র নিশ্চিত করেছে।

 

 

 

 

মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের পরিদর্শক সোহরাব রিমান্ডে নেওয়ার অনুমতি চেয়ে আবেদন করেন।

 

 

 

 

আবেদনে বলা হয়, আসমানী নব্য জেএমবির নারী শাখার প্রধান হওয়ার পর দীর্ঘদিন ধরে গোপনে অনলাইনে নারী সদস্য সংগ্রহ করছিলেন। তিনি বিভিন্ন জনকে (যাদের বিভিন্ন সময় গ্রেপ্তার করা হয়েছে) কথিত হিজরতে প্রেরণ করেছিলেন।

 

 

 

 

অনলাইনে তার সঙ্গে নব্য জেএমবির অন্যতম নেতা ইসলাম আল হিন্দি, আবু দুজানা ও আবু মোহাম্মদদের সঙ্গে তার যোগাযোগ ছিল। দেশে খিলাফত ও শরিয়াহ আইন প্রতিষ্ঠার লক্ষ্যে সরকার ও রাষ্ট্রের জননিরাপত্তা বিঘ্ন ও প্রজাতন্ত্রের সরকারি সম্পত্তির ক্ষতিসাধনের উদ্দেশ্যে ষড়যন্ত্র ও ধ্বংসাত্মক কর্মকান্ড পরিচালনা পরিকল্পনার অংশ হিসেবে অজ্ঞাতনামা সহযোগীদের সাথে উত্তর কমলাপুরে একত্রিত হয়েছিলেন। পলাতক সহযোগীদের সম্পর্কে তথ্য জানার জন্য জিজ্ঞাসাবাদ করাসহ নিয়ে অভিযান পরিচালনা করার লক্ষ্যে আসামিকে রিমান্ডে নেওয়া প্রয়োজন।

এই বিভাগের আরো খবর :

আদর যত্ন করত, একটু হাত-পা ডলাডলি করত
মিনিকেট চালের নামে আমরা কী খাচ্ছি
নামাজের দাওয়াত দেয়ায় ছাত্রকে পুলিশে দিল জাফর ইকবাল, জানুন বিস্তারিত-
সবাইকে ভূতের ভয় দেখাতে ভালোবাসি : শ্রাবন্তী
ঢাবি শিক্ষার্থীদের বৃত্তি দেবে ছাত্রলীগ
মাঝরাস্তাই জরুরি অবতরণ!এয়ার ইন্ডিয়ার বিমানে বোমাতঙ্ক!
দপ্তরিদের চাকরি রাজস্ব খাতে স্থানান্তর করতে হাইকোর্টের রায়
নোয়াখালী সদরে যুবলীগ নেতা হানিফ হত্যা
সাকিবকে টেস্ট র‌্যাংকিং থেকেও বাদ দিল আইসিসি
দ্রুত ধান কাটার নির্দেশ রংপুর, খুলনাসহ ১৯ জেলায়
চীন থেকে আসা কেউ করোনা ভাইরাসে শনাক্ত হয়নি: স্বাস্থ্য অধিদফতর
প্রধানমন্ত্রীর সংলাপ ছিল ‘লোক দেখানো’: রিজভী
বিআরটিসির লোকসান ৪৭৩ কোটি টাকা
ব্যাকস্ট্রিট ভয়েসে আসছেন আয়েশা মৌসুমী
'পিইসি-জেএসসি পরীক্ষা শিক্ষার্থীদের এগিয়ে যেতে উৎসাহী করছে'