প্রথমবার্তা,নিজস্ব প্রতিবেদক:    যমুনা সেতুর পরিচালনা ও রক্ষণাবেক্ষণকাজের জন্য ঠিকাদারি প্রতিষ্ঠান মার্গা নেট ওয়ান লিমিটেডের কাছ থেকে ঘুষ নেওয়ার অভিযোগে করা মামলা বাতিল চেয়ে সাবেক মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদা ও তাঁর স্ত্রী অ্যাডভোকেট সিগমা হুদার করা আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

 

 

 

বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এ কে এম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ গতকাল বুধবার এ আদেশ দেন। মামলাটি বাতিল চেয়ে করা আবেদনের ওপর নাজমুল হুদা নিজেই শুনানি করেন। দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান।

 

 

 

ঠিকাদারি প্রতিষ্ঠান মার্গা নেট ওয়ান লিমিটেডের কাছ থেকে ঘুষ নেওয়ার অভিযোগে নাজমুল হুদা দম্পতির বিরুদ্ধে ২০০৮ সালের ১৮ জুন রাজধানীর মতিঝিল থানায় মামলা করে দুদক। মামলার অভিযোগে বলা হয়, মার্গা নেট ওয়ান লিমিটেডের কাছ থেকে প্রতি মাসে ৫০ হাজার টাকা করে ঘুষ দাবি করেন তখনকার যোগাযোগমন্ত্রী নাজমুল হুদা।

 

 

 

 

পরে প্রতি মাসে ২৫ হাজার টাকা দেওয়ার শর্তে কাজ দেওয়া হয়। এরপর মার্গা নেট নাজমুল হুদার স্ত্রী সিগমা হুদার মালিকানাধীন ‘খবরের অন্তরালে’ পত্রিকার ব্যাংক হিসাবে প্রতি মাসে ২৫ হাজার টাকা করে জমা দিতে থাকে। ২০০৪ সালের ৩০ সেপ্টেম্বর থেকে ২০০৬ সালের ১৮ অক্টোবর পর্যন্ত এভাবে প্রাইম ব্যাংকের মতিঝিল শাখায় ছয় লাখ টাকা জমা করা হয়।

 

 

 

 

তদন্ত শেষে এ মামলায় ২০১৯ সালের ২০ আগস্ট নাজমুল হুদা দম্পতির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে দুদক। গত ২০ জানুয়ারি অভিযোগ গঠন করা হয়। এ মামলায় আগামী ১০ ফেব্রুয়ারি ঢাকার ৬ নম্বর বিশেষ জজ আদালতে সাক্ষ্যগ্রহণের দিন ধার্য রয়েছে। মামলাটি বাতিল চেয়ে আবেদন করা হলে গতকাল আদালত তা খারিজ করে দেন।

 

 

 

 

এর আগে আরো একবার মামলাটি বাতিল চেয়ে নাজমুল হুদা হাইকোর্টে আবেদন করেছিলেন। ২০১৬ সালে হাইকোর্ট দুদকের মামলাটি বাতিল করে রায় দেন।

 

 

 

 

এই রায়ের বিরুদ্ধে দুদক আপিল বিভাগে আবেদন করে। আপিল বিভাগ শুনানি শেষে ২০১৭ সালের ৭ জুন এক আদেশে হাইকোর্টের রায় বাতিল করেন। এই আদেশের বিরুদ্ধে নাজমুল হুদা রিভিউ আবেদন করলেও তা খারিজ হয়।

এই বিভাগের আরো খবর :

ছোট-খাট অপরাধীদের কারাগারে নয় সংশোধানাগারে পাঠানোর অভিমত
গাজীপুরে বহু পুরুষের সংসার ধ্বংসকারী হাসিনা আক্তার লিজা
সিমেন্ট খাতের জন্য ব্যবসাবান্ধব নয় প্রস্তাবিত বাজেট
বাংলাদেশের জন্য দুঃসংবাদ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে
ফুলবাড়ীতে মাদক ব্যবসায়ীর সাথে পুলিশের হাতাহাতি ২৫ বোতল ফেন্সিডিলসহ আটক ৫ \
ভয়ঙ্কর এক তথ্য, পাগল হিসাবে যাদের চারপাশে দেখি ওরা আসলে কে??
ভিকারুননিসায় দুদকের অভিযান
যে রোগগুলো পৃথিবীটাকে মানবশূন্য করে দেয়ার জন্যে যথেষ্ট
ছিল না অগ্নিনির্বাপক ব্যবস্থা
পাকিস্তানে প্রতিদিন হেনস্তা হচ্ছেন ভারতীয় কূটনীতিবিদরা!
কথা আছে, কাজ নেই
ডেঙ্গু জ্বর শিশুর জন্য প্রয়োজন বিশ্রাম
সাভারে অস্থায়ী স্মৃতিস্তম্ভে মোমবাতি প্রজ্বালন
তাদের দুর্নীতির প্রমাণ আ.লীগ নেতারা নিজেরাই দিচ্ছেন : মির্জা ফখরুল
আওয়ামী লীগের বিশেষ সভা কাল