প্রথমবার্তা,নিজস্ব প্রতিবেদক:   ফিটনেস নবায়ন না করা (ফিটনেস খেলাপি) কোনো গাড়ি রাস্তায় চলতে পারবে না বলে মন্তব্য করেছেন হাইকোর্ট।আজ বুধবার (১২ ফেব্রুয়ারি) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চে এ সংক্রান্ত একটি প্রতিবেদন দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।

 

 

 

প্রতিবেদন দেওয়ার পর আদালতে বিআরটিএ’র পক্ষে শুনানি করেন আইনজীবী রাফিউল ইসলাম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক, সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না।

 

 

পরে আইনজীবী রাফিউল ইসলাম বলেন, আদালত বলেছেন- ফিটনেস নবায়ন না করা কোনো গাড়ি রাস্তায় চলতে পারবে না। আদালত এ বিষয়ে আদেশের জন্য রোববার (১৬ ফেব্রুয়ারি) দিন ঠিক করেছেন।

 

 

 

 

তিনি বলেন, গত বছরের ২৩ অক্টোবর পর্যন্ত প্রায় ৫ লাখ গাড়ি ফিটনেসখেলাপি ছিলো। ওইদিন আদালত আদেশ দিয়েছেন- ফিটনেস নবায়ন না করা গাড়িকে পেট্রোল পাম্প থেকে জ্বালানি না দিতে।

 

 

 

এ আদেশ অনুসারে বিআরটিএ ব্যবস্থা নিয়েছে। প্রত্যেক পেট্রোল পাম্পকে চিঠি দেওয়া হয়েছে। তারা এ বিষয়ে ব্যানার লাগিয়েছে এবং ফিটনেস খেলাপি গাড়িকে জালানি দিচ্ছে না। এসবের সচিত্র প্রতিবেদন আদালতে দেখিয়েছি।

 

 

 

 

প্রতিবেদনে জানানো হয়েছে, গত ২৩ অক্টোবর থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত প্রায় ৫ লাখ গাড়ির মধ্যে সারাদেশে এক লাখ ৬৫ হাজার ৭৬৪ গাড়ি তাদের ফিটনেস নবায়ন করেছে।

 

 

 

 

এর আগে গত বছরের ২৩ জুলাই এক আদেশে ঢাকাসহ সারাদেশে লাইসেন্স নিয়ে ফিটনেস নবায়ন না করা গাড়িগুলো দু’মাসের মধ্যে ফিটনেস নবায়ন করতে নির্দেশ দেন হাইকোর্ট।

 

 

 

 

গত বছরের ১ আগস্ট থেকে ৩০ সেপ্টেম্বরের মধ্যে এটি সম্পন্ন করতে নির্দেশ দেওয়া হয়েছিলো।গত বছরের ২৪ জুন আদালত ঢাকাসহ সারাদেশে ফিটনেসবিহীন তথ্য জানতে চেয়েছিলেন। সে অনুসারে, হাইকোর্টে এ প্রতিবেদন দেয় বিআরটিএ।

এই বিভাগের আরো খবর :

সাংবাদিকরা সরকার ও জনগণের মধ্যে সেতুবন্ধঃ শিক্ষামন্ত্রী
ডিএনসিসি উপনির্বাচন আওয়ামী লীগ মেয়র প্রার্থীর নাম ঘোষণা আজ
নয়ন-মিন্নি শিরোনামে ভিডিও বিভিন্ন প’র্নসাইটে
কবর থেকে উত্তোলন করে সাংবাদিক ফয়সাল ও নাজিয়ার লাশ রদবদল
স্বামীকে কীভাবে জানাবেন ডিভোর্স বিষয়ে সিদ্ধান্ত?
বিএনপির প্রার্থী চূড়ান্ত: চিঠি দেয়া হতে পারে আজ
অবশেষে শোভন-রাব্বানির বিরুদ্ধে অভিযোগ নিয়ে যে ঘোষণা নতুন সভাপতি-সা.সম্পাদকের
আফগান তালেবানের সঙ্গে কোনো আলোচনা নয় : ট্রাম্প
যৌনক্ষমতা লুকিয়ে ব্লাড গ্রুপেই!
নারী দিবসের ভাবনায় গণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা
উল্লাপাড়ায় ট্রেন দুর্ঘটনার তদন্ত প্রতিবেদন দাখিল
প্রস্তুতি পর্ব শেষ, অপেক্ষা শুধু নির্বাচনী মুহূর্তের
রাজধানীতে কোরবানি পশুর বর্জ্য অপসারণে হটলাইন চালু
শাহজাদপুরে চায়ের দোকানদারকে কুপিয়ে হত্যা
নরসিংদীতে অজ্ঞাতপরিচয় নারীর লাশ উদ্ধার